Home /News /sports /

Ashes 2021: কামিন্সের দাপটে ১৪৭ রানে অল-আউট ইংল্যান্ড! ২৪ বছরে অ্যাসেজে এই প্রথম

Ashes 2021: কামিন্সের দাপটে ১৪৭ রানে অল-আউট ইংল্যান্ড! ২৪ বছরে অ্যাসেজে এই প্রথম

Pat Cummins In Ashes 2021: একজন পেসার দলের অধিনায়ক! এমনটা সচরাচর দেখা যায় না। কামিন্স শুরুতেই সবাইকে চমকে দিলেন।

  • Share this:

    #ব্রিসবেন: মাত্র ১৪৭ রানে অল-আউট ইংল্যান্ড। ২৪ বছরের অ্যাসেজের ইতিহাসে আগে কখনও এত কম রানে অল আউট হয়নি ইংরেজরা। তবে এর আগে কখনও কোনও অজি পেসার এতটা খুনে বোলিং অ্যাসেজে করেছিলেন কিনাও সন্দেহ! প্যাট কামিন্স টেস্টের প্রথমদিন একাই ৫ উইকেট তুলে নিলেন। সব থেকে মজার ব্যাপার, টেস্টে অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হিসাবে অ্যাসেজে অভিষেক হয়েছে কামিন্সের। আর অভিষেকেই বাজিমাত।

    ১৯৯৭ সালে এজবাস্টনে ১১৮ রানে শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস। সেটাই ছিল অ্যাসেজের সব থেকে কম রানের স্কোর। তার ২৪ বছর বাদে এবার ইংল্যান্ড শেষ ১৪৭ সালে। এদিকে ৩৯ বছর পর প্রথম অধিনায়ক হিসেবে পাঁচ উইকেট তুলে নিলেন কামিন্স। একেবারে স্বপ্নের পারফরম্যান্স যাকে বলে! এদিন কামিন্সকে সামলাতে হিমশিম খেলেন ইংরেজ ব্যাটাররা। মাত্র ৩৮ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন তিনি। গাব্বায় অধিনায়ক হিসেবে অভিষেকের এই ম্যাচ কামিন্সের হয়তো সারা জীবন মনে থাকবে।

    আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে গতির আগুন নিয়ে তৈরি থাকবে এলগারের দক্ষিণ আফ্রিকা

    একজন পেসার দলের অধিনায়ক। এমনটা সচরাচর দেখা যায় না। কামিন্স তাই অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচে কেমন পারফর্ম করেন, তার দিকে গোটা ক্রিকেটবিশ্বের নজর ছিল। অস্ট্রেলিয়ার মতো প্রথম সারির দলের অধিনায়ক। আর নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট যে ভুল লোককে বাছেননি তা প্রমাণ করে দিলেন কামিন্স। ১৯৮২-তে শেষবার বব উইলিস অধিনায়ক হিসেবে অ্যাসেজ টেস্টে পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন। তার পর কেটেছে অনেকটা সময়। আর কোনও পেসার ক্যাপ্টেন হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পারেননি।

    আরও পড়ুন- ৪০ বছরেও কাঁপাচ্ছেন! Bold ছবিতে সোশ্যাল মিডিয়ায় Super Viral টেনিস সুন্দরী

    টি-২০ ক্রিকেটে কামিন্সের পারফরম্যান্স নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। তবে টেস্ট ক্রিকেটে তিনি যে অন্যতম সেরা পেসার তা আরও একবার প্রমাণ করে দিলেন কামিন্স। ১৮৯৪ সালে জর্জ গিফেন মেলবোর্নে অজি অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই পাঁচ উইকেট তুলেছিলেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ক্যাপ্টেন হিসাবে এদিন কামিন্স রেকর্ড গড়লেন। আন্তর্জাতিক ক্রিকেটেও বোলার-ক্যাপ্টেন হিসাবে অভিষেকে পাঁছ উইকেট তোলার নজির বিরল। ১৯৯৩ সালে এমন রেকর্ড করেছিলেন পাকিস্তানের ওয়াকার ইউনিস। জিম্বাবোয়ের বিরুদ্ধে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: England vs Australia, Pat Cummins, Test Cricket

    পরবর্তী খবর