• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India-Pakistan Match On WT20: আতঙ্কের নাম শাহিন আফ্রিদি! রোহিত, রাহুলকে তুলে জাত চেনালেন আফ্রিদির হবু জামাই

India-Pakistan Match On WT20: আতঙ্কের নাম শাহিন আফ্রিদি! রোহিত, রাহুলকে তুলে জাত চেনালেন আফ্রিদির হবু জামাই

Shaheen Afridi Vs India: আশঙ্কাই সত্যি হল। প্রথম দশ বলেই আগুন ঝড়ালেন পাকিস্তানের শাহিন আফ্রিদি।

Shaheen Afridi Vs India: আশঙ্কাই সত্যি হল। প্রথম দশ বলেই আগুন ঝড়ালেন পাকিস্তানের শাহিন আফ্রিদি।

Shaheen Afridi Vs India: আশঙ্কাই সত্যি হল। প্রথম দশ বলেই আগুন ঝড়ালেন পাকিস্তানের শাহিন আফ্রিদি।

  • Share this:

    #দুবাই: ৬১ ইনিংসে প্রথম ওভারে তিনি উইকেট তুলে নিয়েছেন ২১ বার। একবার তো প্রথম ওভারেই দুটি উইকেট তুলে নিয়েছিলেন। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে টি-২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল শাহিন আফ্রিদির। তার পর থেকে প্রথম ওভারটাই যেন তাঁর কাছে সব থেকে বড় অস্ত্র। প্রথম ওভার, যখন ওপেনাররা উইকেটের ধরণ বুঝে উঠতে পারেন না। উইকেট কেমন আচরণ করবে বুঝে ওঠার আগেই শাহিন একের পর এক কাটার দেন। রাউন্ড দ্য উইকেট থেকে কোনও ডেলিভারি বাইরে বেরোয়, কোনওটা আবার মুহুর্তে ভেতরে ঢুকে আসে।

    ভারত-পাকিস্তান, দুই দেশের প্রাক্তন তারকারা বারবার বলেছিলেন, প্রথম ওভারে শাহিন আফ্রিদি বোমা ফেলতে পারেন। তাঁদের আশঙ্কা সত্যি হল। প্রথম ওভারে শাহিন যে লেট সুইংয়ে রোহিতকে আউট করলেন তাতে তাঁর জাত চেনা যায়। আর নিজের দ্বিতীয় ওভারে কে এল রাহুলকে তুলে নেওয়ার পর শাহিন আফ্রিদি বুঝিয়ে দিলেন, কেন তাঁকে ওপেনারদের ত্রাস বলা হয়! রোহিত, রাহুলের উইকেট তুলে শাহিদ আফ্রিদির জামাই ভারতীয় শিবিরে যেন আতঙ্ক ছড়িয়ে দিয়েছিলেন।

    আরও পড়ুন- রাজাপক্ষে ও আসালঙ্কা বাংলাদেশের আশায় ঢালল জল, জিতল শ্রীলঙ্কা

    প্রাক্তন তারকারা বারবার বলেছিলেন, শাহিন আফ্রিদির প্রথম দশটা ডেলিভারি সব থেকে গুরুত্বপূর্ণ। সেই দশটা ডেলিভারির মধ্যে প্রতিটাই উইকেট তোলার টার্গেট নিয়ে করেন শাহিন। টি-২০ ক্রিকেটে রান আটকানো তাঁর উদ্দেশ্য থাকে না। কারণ তিনি আসেন ইনিংসের শুরুতে। সেই সময় উইকেট তোলাটাই তাঁর কাছে চ্যালেঞ্জ। শাহিদ আফ্রিদির হবু জামাই শুরুতেই উইকেট তুলে নিতে পারদর্শী। আর রোহিত শর্মার বাঁ-হাতি পেসারদের প্রতি দুর্বলতা রয়েছে। সেই ব্যাপারেও প্রাক্তন তারকারা সাবধান করেছিলেন। এদিন যেন সব আশঙ্কাই সত্যি হয়ে গেল।

    ইয়ান বিশপের মতো কেউ কেউ বলেছিলেন, শাহিন আফ্রিদি পাকিস্তান দলের কোহিনূর। যে পেস অ্যাটাকের জন্য পাকিস্তান জনপ্রিয় সেই পরম্পরা শাহিনের অস্থি-মজ্জায় রয়েছে। ভারতের বিরুদ্ধে নেমে সেটাই প্রমাণ করে দিলেন শাহিন। আক্রম, ওয়াকারদের দেশের পেস অ্যাটাক পরম্পরার যোগ্য উত্তরসূরী তিনি।

    Published by:Suman Majumder
    First published: