• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS SAI PRANEETH CRASHES AFTER LOSING TO MARK CALJOUW OF NETHERLANDS RRC

Tokyo Olympics 2020: লজ্জার হারে ব্যাডমিন্টনে বিদায় সাই প্রণীতের

স্ত্রেট সেটে হার প্রণীতের

Sai Praneeth crashes after losing to Mark Caljouw। এদিন জঘন্য খেলে বিদায় নিলেন সাই প্রণীত। এমনিতেই আজ জিতলেও পরের রাউন্ডে যাওয়া কার্যত অসম্ভব ছিল প্রণীতের কাছে

  • Share this:

    #টোকিও: টোকিও অলিম্পিক শুরু হওয়ার আগে গোপিচাঁদ( Pullela Gopichand) জানিয়েছিলেন এবারে ব্যাডমিন্টন( badminton) থেকে একের বেশি পদক আশা করছেন তিনি। সিন্ধু ছাড়াও সাত্ত্বিক - চিরাগ জুটি এবং পুরুষ সিঙ্গলস( men's singles) বিভাগে সাই প্রণীত( Sai Praneeth) পদক জয়ের দাবিদার জানিয়েছিলেন গোপী। কিন্তু একমাত্র সিন্ধু ছাড়া হতাশ করেছেন তিনজন জন পুরুষ। ডবলস জুটি জিতেও কোয়ালিফাই করতে পারেনি, আর এদিন জঘন্য খেলে বিদায় নিলেন সাই প্রণীত।

    এমনিতেই আজ জিতলেও পরের রাউন্ডে যাওয়া কার্যত অসম্ভব ছিল প্রণীতের কাছে। অনেক জটিল অঙ্ক ছিল। তাও যদি স্ট্রেট সেটে জিততেন, কথা ছিল। উল্টে হেরে বসলেন, সেটাও আবার স্ট্রেট সেটে। বিশ্বের ১৫ নম্বরে থাকা ভারতের বি সাই প্রনীতের (Sai Praneeth) অভিষেক অলিম্পিক্স অভিযান হতাশার সঙ্গেই শেষ হল। বুধবার টোকিও অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) পঞ্চম দিনে নেদারল্যান্ডসের মার্ক ক্যালাওয়ের ( Mark Caljouw) কাছে স্ট্রেট সেটে হারলেন প্রনীত। ক্যালাওয়ের পক্ষে ফল ১৪-২১, ১৪-২১।

    এদিন কোর্টে ৩৪ মিনিটে ম্যাচের ভাগ্য লিখে দেন ডাচ প্রতিদ্বন্দ্বী। ক্যালাওয়ে তাঁর দেশের প্রথম ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে পুরুষ সিঙ্গলসের প্রি-কোয়ার্টারে ওঠেন। ২০১৯ এর বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জয়ী প্রনীত ইতিমধ্যেই প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। প্রনীতকে প্রথম ম্যাচেই ইজরায়েলের মিশা জিলবারম্যানের কাছে হারতে হয়েছিল ১৭-২১ ও ১৫-২১ ব্যবধানে। ৪১ মিনিটের মধ্যে খেলা শেষ হয়ে গিয়েছিল।

    প্রনীতের এমন হতশ্রী পারফরম্যান্সে অবাক ব্যাডমিন্টন মহল। আজ একটা সময় ডাচ প্রতিপক্ষের থেকে এগিয়েছিলেন তিনি। কিন্তু তারপর যেভাবে ম্যাচ থেকে হারিয়ে গেলেন, সেই ব্যাখ্যা খুজেঁ পাওয়া যাচ্ছে না। এখন ব্যাডমিন্টন থেকে যাবতীয় ভরসা সেই সিন্ধুর ওপর।

    Published by:Rohan Chowdhury
    First published: