• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS POOJA RANI EASILY ENTERS QUARTERFINALS THIRD INDIAN FEMALE BOXER TO WIN OPENING MATCH RRC

Tokyo Olympics 2020: বক্সিংয়ে সহজ জয়ে শেষ আটে পূজা রানী

কোয়ার্টার-ফাইনালে পূজা রানী

Pooja Rani into Quarters. লড়াইয়ের শুরু থেকে পূজার আধিপত্য ছিল। আলজেরিয়ার বক্সারের থেকে পূজা যে অভিজ্ঞতায় অনেকটা এগিয়ে সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল।৫-০ জয় সেটাই প্রমাণ করে

  • Share this:

    #টোকিও: চলতি অলিম্পিকে ভারতীয় বক্সিং দলের থেকে ভাল পারফরম্যান্স আশা করেছিলেন সকলে। পুরুষ বিভাগ চূড়ান্ত হতাশ করেছে। বিকাশ কৃষাণ, মনিশ কৌশিক, আশীষ কুমার - তিন জনেই হারের মুখ দেখেছেন। প্রাক্তন ব্রোঞ্জ জয়ী বিজেন্দ্র সিং মনে করেন কৌশিকের অন্তত পদক পাওয়া উচিত ছিল। কিন্তু হতাশ করেননি মহিলারা। মেরি কম জয় দিয়ে শুরু করেছেন। অসমের মেয়ে লভলিনা বোরগোহেইন জার্মান বক্সারকে ৩:২ হারিয়ে নজর কেড়েছেন।

    আজ দেশ তাকিয়েছিল পূজা রানীর (Pooja Rani) দিকে। ৭৫ কেজি মিডল ওয়েট(middle weight category) বিভাগে পূজা গত দেড় বছর ধরে যথেষ্ট ধারাবাহিক পারফর্ম করে এসেছিলেন। ২০১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নিজের প্রথম সোনা জিতেছিলেন হরিয়ানার এই মহিলা বক্সার। আজ আলজেরিয়ার মহিলা বক্সার ইচরাক চাইবের (Ichrak Chaib) বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ফেভারিট ছিলেন এই ভারতীয়।

    ২০ বছরের ইচরাক যুব অলিম্পিক গেমে (Youth Olympics) চতুর্থ হয়েছিলেন তিন বছর আগে। কিন্তু অভিজ্ঞতা, দক্ষতা এবং টেকনিকে অনেক এগিয়েছিলেন পূজা। কাট, হুক, জ্যাব তার অন্যতম সেরা অস্ত্র। লড়াইয়ের শুরু থেকে পূজার আধিপত্য ছিল। আলজেরিয়ার বক্সারের থেকে পূজা যে অভিজ্ঞতায় অনেকটা এগিয়ে সেটা স্পষ্ট বোঝা যাচ্ছিল।৫-০ জয় (5-0 win) সেটাই প্রমাণ করে।

    পুরোপুরি আক্রমনাত্মক না হয়ে হিসেব কষে নিজের গেমপ্ল্যান সাজিয়েছিলেন তিনি। বিপক্ষ বক্সারের সঙ্গে দূরত্ব তৈরি করলেন, আবার কখনও কম্বিনেশন পাঞ্চ মেরে আদায় করলেন। পৌঁছে গেলেন কোয়াটার ফাইনালে। বিপক্ষকে কখনই খুব বেশি আধিপত্য বিস্তার করতে দেননি। মেরি এবং লভলিনার পর বক্সিংয়ের ভারতের আশা বাঁচিয়ে রাখলেন আরও এক মহিলা।পরের রাউন্ডে যেতে পারলেই পদক নিশ্চিত করে ফেলবেন তিনি। কিন্তু সেটা নিয়ে এখন থেকেই ভাবতে নারাজ পূজা। একটা করে ম্যাচ ধরে এগোতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: