Home /News /sports /

Tokyo Olympics 2020: শুটিংয়ে ভরাডুবির কারণে চাকরি যেতে পারে অনেকের

Tokyo Olympics 2020: শুটিংয়ে ভরাডুবির কারণে চাকরি যেতে পারে অনেকের

মনুদের পাশে দাঁড়ানোর আর্জি জয়দীপ, হিনাদের

মনুদের পাশে দাঁড়ানোর আর্জি জয়দীপ, হিনাদের

Indian shooting federation promised overhaul of coaching staff. (NRAI) কর্তা রণিন্দ্র সিং (Raninder Singh) জানিয়েছেন শুটারদের এমন পারফরম্যান্সে সকলে হতাশ।অথচ প্রস্তুতির খামতি ছিল না। স্বর্ণপদক জয়ী অভিনব বিন্দ্রার বেছে দেওয়া প্যানেল কাজে লাগানো হয়েছিল

আরও পড়ুন...
  • Share this:

    #টোকিও: ভারতের টোকিও অলিম্পিকে যে কটা ইভেন্টে পদক পাওয়ার সম্ভাবনা ছিল, তার মধ্যে অন্যতম শুটিং (shooting)। এয়ার পিস্তল (Air Pistol) এবং এয়ার রাইফেল দুটোতেই পদক জয়ের জোরালো দাবিদার ছিল ভারত। কিন্তু সৌরভ চৌধুরি (Saurabh Chaudhury), মনু ভাকার (Manu Bhaker), অভিষেক বর্মা, যশস্বীনি দেশওয়াল, দিব্যানশ সিং, এলাভেনিল - প্রত্যেকেই চূড়ান্ত হতাশ করেছেন। জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশনের (NRAI) কর্তা রণিন্দ্র সিং (Raninder Singh) জানিয়েছেন শুটারদের এমন পারফরম্যান্সে সকলে হতাশ।

    অথচ প্রস্তুতির খামতি ছিল না। স্বর্ণপদক জয়ী অভিনব বিন্দ্রার বেছে দেওয়া প্যানেল কাজে লাগানো হয়েছিল। জসপাল রানা (Jaspal Rana) রওনক পন্ডিতদের (Ronak Pandit) মত প্রাক্তন তারকাদের সাহায্য নেওয়া হয়েছিল। তাতেও কিছু বদলায়নি। ব্রাজিলে যে ব্যর্থতা সঙ্গী ছিল, জাপানেও সেই একই ছবি। দেশে ফিরলে সাপোর্ট স্টাফ এবং কোচেদের পারফরম্যান্স বিশ্লেষণ করা হবে। প্রয়োজন হলে রদবদল হতে পারে।

    এদিকে প্রাক্তন অলিম্পিক তারকা জয়দীপ কর্মকার(Joydeep Karmakar) জানিয়েছেন শুটারদের খারাপ পারফরমেন্সে হতাশ হলেও সৌরভ বা মনু - এঁদের প্রত্যেকের বয়স কম। এখনও প্রচুর সময় আছে এদের হাত ধরে দেশে মেডেল আসার। সমালোচনা না করে পাশে থাকার আর্জি জানিয়েছেন তিনি। প্রাক্তন চ্যাম্পিয়ন হিনা সিধু (Heena Sidhu) মনে করেন সৌরভ যদি মনুর থেকে একটু সমর্থন পেতেন তাহলে ছবিটা এত খারাপ হত না।

    মঙ্গলবার সকালে আশা জাগিয়েছিলেন সৌরভ চৌধুরি এবং মনু ভাকার। সকালে মিক্সড টিম ইভেন্টে ভারতের দুই তারকা স্টেজ ওয়ানে প্রথম স্থানে থেকে দ্বিতীয় স্টেজে কোয়ালিফাই করেন। দুর্দান্ত ছন্দ দেখান দু’জনেই। কিন্তু দ্বিতীয় স্টেজে মানু চারটে ৯, চারটি ১০ এবং দুটি ৮ মারেন। সৌরভ মারেন দুটি ৯, ৮ টি ১০। স্কোর করেন ৯৮। মনুর কাছে সুযোগ ছিল এর পরেও। দুটি ৯ এবং পাঁচটি ১০ মারার পর তিনি মারেন ৮। এখানেই শেষ হয়ে যায় ভারতের প্রতিরোধ। সপ্তম স্থানে শেষ করে ভারত। পদকের রাউন্ডে পৌঁছে পারল না তারা। দেশজুড়ে হতাশা ছড়িয়ে পড়েছে শুটারদের এই ব্যর্থতায়।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Tokyo Olympics 2020

    পরবর্তী খবর