• হোম
  • »
  • খবর
  • »
  • খেলা
  • »
  • OTHER SPORTS SPANISH SUPERSTAR RAFAEL NADAL QUALIFIES IN THE QUARTER FINAL OF FRENCH OPEN AFTER WIN OVER JANNIK SINNER RRC

French Open : লাল মাটির সাম্রাজ্যে স্ট্রেট সেটে শেষ আটে নাদাল

প্যারিসে শেষ আটে রাফা

নাদাল ম্যাচ জিতলেন ৭-৫, ৬-৩, ৬-০ সেটে। অর্থাৎ, ম্যাচ যত এগিয়েছে এদিন তত সংহার মূর্তি ধারণ করেছেন এই স্প্যানিয়ার্ড। উড়িয়ে দিলেন তরুণ তারকাকে

  • Share this:

    #প্যারিস: রজার ফেডেরার হাঁটুর চোটে মাঝপথেই নাম তুলে নিয়েছেন ফরাসি ওপেন থেকে। কিন্তু  'অন্য বুড়ো ' রাফায়েল নাদাল নিজের চেনা ছন্দে আছেন। লাল মাটির সাম্রাজ্যে বহুদিন আগেই সাম্রাজ্য বিস্তার করেছেন তিনি। প্যারিসের সেই মাটিতেই আরও একবার ফাইনালে ওঠার স্বপ্ন দেখছেন বাঁহাতি টেনিস তারকা। বয়স বেড়েছে ঠিকই, কিন্তু সেই লড়াকু মনোভাব এতটুকু কমেনি। দেখে মনে হতে পারে বছর কুড়ির কোনও তরুণ রোলাঁ গারোর কোর্টে নেমেছেন।

    ইতিহাস গড়ার একেবারে দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। আর মাত্র তিনটি জয়। এরপরই টেনিসের ইতিহাসে নতুন রেকর্ড তৈরি করে ফেলবেন তিনি। পুরুষদের টেনিসে ইতিহাসে সর্বাধিক ২১টি মেজর জয়ের নজির গড়বেন এই স্প্যানিশ কিংবদন্তি। ২০টি করে নিয়ে ফেদেরারের সঙ্গে এখন যৌথভাবে শীর্ষে রয়েছেন নাদাল। তার আগে সোমবার ফরাসি ওপেনে সহজ জয়ে শেষ আট নিশ্চিত করে ফেললেন ক্লে-কোর্টের সম্রাট। ইতালির উদীয়মান টিন-এজ জ্যানিক সিনারকে সরাসরি সেটে উড়িয়ে দিলেন রোলাঁ গারোয় ১৩টি শিরোপাজয়ী।

    ফরাসি ওপেনে এ নিয়ে টানা ৩৫টি সেট জিতলেন নাদাল। তবে বিশ্বের ১৯ নম্বর সিনার যে আগামীর সম্পদ সেটা প্রথম সেটে টের পেয়েছিলেন ‘রাফা’। যে কারণে প্রথম সেটে পিছিয়ে পড়ে কষ্টার্জিত জয়ের পর নিজেকে গুছিয়ে নেন তিনি। নাদাল ম্যাচ জিতলেন ৭-৫, ৬-৩, ৬-০ সেটে। অর্থাৎ, ম্যাচ যত এগিয়েছে এদিন তত সংহার মূর্তি ধারণ করেছেন এই স্প্যানিয়ার্ড। প্রথম সেটে একসময় ৫-৩ এগিয়ে গিয়েছিলেন সিনার; কিন্তু ২০টি গ্র্যান্ড স্ল্যামের অভিজ্ঞতার কাছে শেষ পর্যন্ত হারতে হয় তাঁকে।

    বুধবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নাদালের সামনে আর্জেন্টিনার দিয়েগো সোয়ার্তজম্যান। প্রথম সেটে ৫-৩ এগিয়ে থাকার পর নাদালের কাছে টানা আটটি গেমে পরাজিত হন সিনার। ওখানেই ম্যাচ মুঠোয় চলে আসে নাদালের। অন্তিম সেটে তো টিনএজ প্রতিদ্বন্দ্বীকে খাতাই খুলতে দেননি স্প্যানিশ তারকা। উল্লেখ্য, এই নিয়ে ফরাসি ওপেনে তার ১০৪তম ম্যাচটি জিতলেন নাদাল।

    ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালের পর থেকে প্যারিসের লাল-মাটির কোর্টে এখনও অপরাজিত তিনি। সেবার কোয়ার্টারে জকোভিচের কাছে পরাজিত হয়েছিলেন ‘রাফা’। যার এবার সেমিফাইনালে নাদালের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। জোকার বনাম রাফা যদি শেষ পর্যন্ত হয়, তাহলে আরও একটা ঐতিহাসিক ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন টেনিস প্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published: