Home /News /sports /
প্রথম ম্যাচেই তাইপের বিরুদ্ধে কঠিন লড়াই শরৎ কমল - মনিকা জুটির

প্রথম ম্যাচেই তাইপের বিরুদ্ধে কঠিন লড়াই শরৎ কমল - মনিকা জুটির

শরৎ এবং মনিকা টেবিল টেনিসে দেশের ভরসা

শরৎ এবং মনিকা টেবিল টেনিসে দেশের ভরসা

মণিকা ও শরথের শনিবার মিক্সড ডাবলস প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচ রয়েছে চাইনিজ তাইপের লিন ইউন-জু ও চেং আই-চিং জুটির বিরুদ্ধে

  • Share this:

    #টোকিও: অতীতে পৌলোমী, মৌমা, সৌমজিৎ, অ্যান্টোনি অমলরাজ, কমলেশ মেহেতারা যা পারেননি, সেটা কী করে দেখাতে পারবেন এবারের ভারতীয় টেবিল টেনিস খেলোয়াড়রা ? উত্তর দেবে সময়। ভারতের অন্যতম আশা শরৎ কমল এবং মনিকা বাত্রা জুটি। মণিকা ও শরথের শনিবার মিক্সড ডাবলস প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচ রয়েছে চাইনিজ তাইপের লিন ইউন-জু ও চেং আই-চিং জুটির বিরুদ্ধে।

    ভারতীয়দের নামের তালিকা যাঁরা চূড়ান্ত করেছিলেন তাঁরা সেটা খেয়াল করেননি। মণিকাদের প্রতিপক্ষ, বিশ্ব ক্রমতালিকায় শীর্ষে থাকা চাইনিজ তাইপের জুটি অলিম্পিকে নামবে তৃতীয় বাছাই হিসেবে। কঠিন প্রতিপক্ষর বিরুদ্ধে নামার আগে তাই জাপানের স্থানীয় সময় রাতে অলিম্পিকের উদ্বোধনে থাকবেন না ভারতের দুই টিটি তারকা। মণিকা বাত্রার পাশাপাশি আগামীকাল সিঙ্গলসের প্রথম রাউন্ড রয়েছে সুতীর্থা মুখোপাধ্যায়েরও।

    তবে বাংলার সুতীর্থা ও প্রণতি নায়েকের নাম রয়েছে ১৯ জনের তালিকায়। নিজেদের ম্যাচের আগে যথেষ্ট বিশ্রাম নেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। মহিলাদের সিঙ্গলসে মনিকা খেলবেন ব্রিটেনের হো টিনটিন এবং ইউক্রেনের মার্গারিটার বিরুদ্ধে। মনিকা গিয়েছেন ৩৪ নম্বর বাছাই হিসেবে। অন্যদিকে শরৎ কমল এবং সাতিয়ান প্রথম রাউন্ডে বাই পেয়ে গিয়েছেন। সুথির্থা আছেন ৫২ নম্বর বাছাই হিসেবে।

    প্রথম ম্যাচে তাঁর প্রতিপক্ষ লিন্ডা বার্গ স্টর্ম। বয়স ৪০ ছুঁয়েছে। এটাই হয়তো শরৎ কমলের শেষ অলিম্পিকস। ভারতের সর্বকালের অন্যতম সেরা টেবিল টেনিস খেলোয়াড়টি গেমসে জ্বলে উঠতে মরিয়া। টোকিও রওনা হওয়ার আগে বিশ্বের ৩২ নম্বর টিটি প্লেয়ারটি জানিয়েছিলেন ‘স্ত্রী বলছে, এটাই নাকি আমার শেষ অলিম্পিকস। আমি সেরকম কিছু ভাবছি না। ২০২২ এশিয়ান ও কমনওয়েলথ গেমস রয়েছে। এই দুটি প্রতিযোগিতায় ভাল পারফর্ম করতে শারীরিক ও মানসিকভাবে নিজেকে ফিট রাখতে হবে। সাফল্য পেলে ২০২৪ প্যারিস অলিম্পিকসে অংশ নেওয়ার চেষ্টা করব" ।

    মিক্সড ডাবলসে মনিকা বাত্রার সঙ্গে জুটিতে পদক জেতার ব্যাপারে ভীষণ আশাবাদী। বিগত কয়েক বছর ধরে মহিলা টেবিল টেনিসে মনিকা যথেষ্ট উন্নতি করেছেন। তবে এশিয়ান পর্যায়ে লড়াই করা আর অলিম্পিকের লড়াই করা আকাশ পাতাল পার্থক্য। শরতের সঙ্গে তাঁর জুটি ভারতীয়দের স্বপ্ন সফল করে কিনা সেটাই দেখার।

    শরৎ কমল - মনিকাকে দেখুন

    শনিবার -সকাল ৮.৩০

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Tokyo Olympics 2020

    পরবর্তী খবর