• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS SHAMSHER SINGH OF INDIAN HOCKEY TEAM HAS NEW TARGET IN FRONT OF HIM AFTER TOKYO OLYMPICS RRC

Hockey Shamsher Singh : অলিম্পিক পদক পেয়ে থেমে থাকতে রাজি নন শামসের

ভারতীয় হকির নতুন তারকা শামসের সিং

Shamsher Singh of Indian Hockey Team has new target. ভারতীয় হকি তারকা শামসের সিং নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করেন। টোকিও অলিম্পিক ছিল দেশের সিনিয়র দলের হয়ে তাঁর প্রথম বড় টুর্নামেন্ট। আর নেমেই ব্রোঞ্জ পদক জয়।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের জার্সিতে প্রথম বড় টুর্ণামেন্টে নেমে চ্যাম্পিয়ন হওয়া সকলের ভাগ্যে জোটে না। সেই টুর্নামেন্ট যদি অলিম্পিক হয়, তাহলে আর কী বলার থাকতে পারে? তরুণ ভারতীয় হকি তারকা শামসের সিং নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করেন। টোকিও অলিম্পিক ছিল দেশের সিনিয়র দলের হয়ে তাঁর প্রথম বড় টুর্নামেন্ট। আর নেমেই ব্রোঞ্জ পদক জয়। যে মুহূর্তের জন্য ভারতীয় দল অপেক্ষা করেছিল ৪১ বছর - সেই মুহূর্ত ক্যারিয়ারের প্রথম দিকেই হাসিল করে নিতে পেরেছেন এই তরুণ। ধনরাজ পিল্লাই, গগন অজিত, দীপক ঠাকুর, সরদার সিং -রা যা পারেননি, তা পেরেছেন শামসের।

    অমৃতসরের এই ছেলে অবশ্য টোকিও অলিম্পিকে পদক পেয়ে থেমে থাকতে রাজি নন। নতুন লক্ষ্যমাত্রা তৈরি করে ফেলেছেন। পরিষ্কার জানাচ্ছেন টোকিও অলিম্পিক স্বপ্নের মত। কিন্তু পেছনে ফিরে তাকাতে চান না। তার লক্ষ্য জাতীয় দলে জায়গা ধরে রাখা, নিজেকে ফিট রাখা এবং ধারাবাহিক পারফর্ম করা। শোনা যাচ্ছে ভারতীয় হকি দল কমনওয়েলথ গেমসে খেলবে না।

    আরও পড়ুন - Shikhar Dhawan update : শিখরের বাদ পড়ার আসল কারণ জানেন ?

    কোচ গ্রাহাম রিড জানিয়েছেন এশিয়ান গেমসে স্বর্ণপদক টার্গেট করবে ভারত। কারণ সেটা করতে পারলে সরাসরি প্যারিস অলিম্পিকে কোয়ালিফাই করবে ভারত। শামসের মনে করেন দল যেখানেই খেলবে, তাঁকে সুযোগ দেওয়া হলে নিজের দায়িত্ব পালন করবেন তিনি। ফরওয়ার্ড খেললেও প্রয়োজনে একটু তলা থেকে খেলাটা তৈরি করতে পারেন। অভিজ্ঞ ফরওয়ার্ড আকাশদীপ, রমনদীপ সিং - দের বসিয়ে দিয়ে তাঁকে সুযোগ দেওয়া যে কোচের ভুল ছিল না সেটা প্রমাণ করতে পেরে তিনি খুশি।

    জার্মানির বিরুদ্ধে ঐতিহাসিক ম্যাচে ভারত যখন পিছিয়েছিল, তখন একবারের জন্যেও এই হারবে দল, এমন ভাবনা আসেনি। শমসের মনে করেন হারার আগে না হারার লড়াকু মানসিকতা এই বর্তমান ভারতীয় হকি দলের সম্পদ। দলের ভেতর সিনিয়র এবং জুনিয়র কম্বিনেশন দারুণ কাজ করেছে। এভাবেই জাতীয় দলের জার্সি গায়ে চালিয়ে যেতে চান। নিজের পরিবার এবং দেশকে গর্বিত করতে চান। নিজেকে সেন্টার ফরওয়ার্ড বলতে পছন্দ করেন না। রোমিং ফরওয়ার্ড হিসেবে নিজেকে দেখতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: