হোম /খবর /খেলা /
`অজানা কারণে' টোকিওতে যাচ্ছেন না সেরেনা উইলিয়ামস

`অজানা কারণে' টোকিওতে যাচ্ছেন না সেরেনা উইলিয়ামস

টোকিও অলিম্পিকে নেই সেরেনা

টোকিও অলিম্পিকে নেই সেরেনা

মুখে না বললেও মনে করা হচ্ছে যেভাবে জাপানে প্রতিদিন ভাইরাসের দাপট বাড়ছে, এবং আমেরিকার লাল তালিকাভুক্ত দেশের মধ্যে জাপানকে রাখা হয়েছে, সেটাই এই মহিলা টেনিস কিংবদন্তির না খেলার অন্যতম কারণ

  • Last Updated :
  • Share this:

#লন্ডন: ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসে ইন্দ্র পতন হয়েছিল ৩ সপ্তাহ আগেই। ছিটকে গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। চতুর্থ রাউন্ডের ম্যাচে তাঁকে দাঁড়াতেই দেননি রাশিয়ার অখ্যাত এলিনা রিবাকিনা। ২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন স্ট্রেট সেটে ৩-৬, ৫-৭ গেমে হেরে গিয়েছিলেন রিবাকিনার কাছে। এবারের ফরাসি ওপেনে সপ্তম বাছাই ছিলেন সেরেনা। অন্যদিকে রিবাকিনা ২১ নম্বর বাছাই। ১ ঘণ্টা ১৭ মিনিটে ম্যাচ সেদিন জিতে যান ২১ বছরের রিবাকিনা। এবার আরও বড় ঘোষণা করলেন তিনি।

টোকিও অলিম্পিক্সে দেখা যাবে না সেরেনা উইলিয়ামসকে। উইম্বলডন শুরুর আগে সাংবাদিক বৈঠকে এসে হঠাৎ সেরিনা জানিয়ে দিলেন, টোকিয়ো অলিম্পিক্সে তিনি অংশগ্রহণ করবেন না। কারণ ব্যাখ্যা করেননি। একবার বলেছেন, তাঁকে আমেরিকা দলে রাখা হয়নি। তারপরেই বলেছেন, তিনি অলিম্পিক্স থেকে সরে যাচ্ছেন। শেষে বলেছেন, বিস্তারিত কারণ তিনি পরে জানাবেন।

সেরিনা বলেছেন, “আমি অলিম্পিক্সের দলে নেই। এমনকী, আমাকে যে রাখা হবে না, সেটা আমাকে জানানোও হয়নি। তাই যদি হয়, তাহলে অলিম্পিক্সের দলে আমার আর থাকা উচিত নয়। অনেক কারণেই অলিম্পিক্স না খেলার সিদ্ধান্ত নিয়েছি। সেগুলোর মধ্যে এখন আর যাচ্ছি না। পরে কোনও দিন বলব। আমি সত্যিই অলিম্পিক্সে আর খেলতে চাই না। বাকিদের সঙ্গে টোকিয়ো যাওয়ার সেই উত্তেজনাটাই নেই। সিদ্ধান্ত নিয়ে ফের ভাবনাচিন্তা করব না। এর আগে অলিম্পিক্সে অনেক সুখের স্মৃতি রয়েছে।”

অলিম্পিকে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম সফল টেনিস তারকা সেরেনা। চারটি স্বর্ণপদক রয়েছে অলিম্পিকে। তবে মুখে না বললেও মনে করা হচ্ছে যেভাবে জাপানে প্রতিদিন ভাইরাসের দাপট বাড়ছে, এবং আমেরিকার লাল তালিকাভুক্ত দেশের মধ্যে জাপানকে রাখা হয়েছে, সেটাই এই মহিলা টেনিস কিংবদন্তির না খেলার অন্যতম কারণ।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Serena Williams, Tokyo Olympics