• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • লামের বিপক্ষে এগিয়ে থেকেও হার সাথিয়ানের, টেবিল টেনিসে ধাক্কা ভারতের

লামের বিপক্ষে এগিয়ে থেকেও হার সাথিয়ানের, টেবিল টেনিসে ধাক্কা ভারতের

৩-১ এগিয়ে থেকেও পারলেন না সাথিয়ান

৩-১ এগিয়ে থেকেও পারলেন না সাথিয়ান

দ্বিতীয় সেটে সাথিয়ান কামব্যাক করার চেষ্টা করেন। যতটা সম্ভব বিপক্ষকে টেবিলের থেকে দূরে বল রাখতে থাকেন। ফোরহ্যান্ড ফ্লিক কয়েকটা দেখার মত মারেন

  • Share this:

    #টোকিও: হংকং - এর লাম সু হাং - এর বিপক্ষে প্রথম ম্যাচ যে কঠিন হতে চলেছে ভারতীয় টেবিল টেনিসের নতুন তারকা সাথিয়ান গুণসেকারানের জন্য তাতে আশ্চর্যের কিছু ছিল না। ভারতীয় টেবিল টেনিসের এই তরুণ প্রতিভা কমনওয়েলথ গেমসে দুটি স্বর্ণপদক এবং একটি ব্রোঞ্জ পদক জিতেছিলেন। কিন্তু অলিম্পিকের লড়াই অনেক বেশি কঠিন। প্রথম সেট সাথিয়ান হারলেন ৭-১১ ব্যবধানে। নেট প্লে থেকে শুরু করে স্পিন মেশানো সার্ভিস, সবদিকে এগিয়েছিল লাম। টপ স্পিন মিশিয়ে ভারতীয়র পক্ষে কাজটা কঠিন করে তুলেছিলেন হংকং তারকা।

    কিন্তু দ্বিতীয় সেটে সাথিয়ান কামব্যাক করার চেষ্টা করেন। যতটা সম্ভব বিপক্ষকে টেবিলের থেকে দূরে বল রাখতে থাকেন। ফোরহ্যান্ড ফ্লিক কয়েকটা দেখার মত মারেন। বিপক্ষের সার্ভিস করে তিনবার গেম পয়েন্ট আদায় করে নেন। শেষপর্যন্ত দ্বিতীয় সেট ১১-৭ ব্যবধানে জেতেন সাথিয়ান। তৃতীয় সেট ঝড়ের গতিতে শুরু করেন ভারতীয়। ৮-২ ব্যবধানে এগিয়ে যান। লাম কিছুতেই সুবিধা করে উঠতে পারছিলেন না।

    জোরালো ফুটওয়ার্ক এবং বিপক্ষের স্পিন কভার করে দুই পক্ষকে কাবু করে ফেলেন সাথিয়ান। শেষপর্যন্ত দাপট দেখিয়ে ১১-৪ ব্যবধানে তৃতীয় সেট জেতেন। চতুর্থ সেটে ৯-০ এগিয়ে যান ভারতীয়। ১১-৫ চতুর্থ সেটও নিজের নামে করেন সাথিয়ান। কিন্তু পঞ্চম সেট জিততেই হত লামকে। ১১-৯ ব্যবধানে জিতে কামব্যাক করেন তিনি।

    ষষ্ঠ সেটে দুর্দান্ত লড়াই হয়। শেষ পর্যন্ত সাথিয়ানকে ১২-১০ হারিয়ে সপ্তম সেটে খেলা নিয়ে যান লাম। অবশেষে শেষ হাসি হাসেন লাম। দাপট দেখিয়ে সপ্তম সেট ১১-৬ ব্যবধানে জিতে ফেলেন। উল্লেখ্য হংকং এর এই খেলোয়াড়ের বিরুদ্ধেই শেষ দুবার জিতেছিলেন ভারতীয়। এদিন যেভাবে প্রথম সেট হারের পর দুর্দান্ত লড়াই করে পরপর তিনটি সেট জিতেছিলেন, মনে হয়েছিল ম্যাচ জিতেই কোর্ট ছাড়বেন সাথিয়ান। কিন্তু শেষ দুটি সেটে কিছুটা ভাগ্য এবং কিছুটা ফোকাস হারানোর মাশুল দিতে হল।

    Published by:Rohan Chowdhury
    First published: