• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS SANIA MIRZA BETHANIE MATTEK ENTERS SECOND ROUND OF WIMBLEDON 2021 SMJ

Wimbledon 2021: মা হওয়ার পর দুরন্ত কামব্যাক সানিয়ার, উইম্বলডনে পুরনো মেজাজে

উইম্বলডনে (Wimbledon 2021) দ্বিতীয় রাউন্ডে সানিয়া মির্জা-বেথানি মাতেক।

উইম্বলডনে (Wimbledon 2021) দ্বিতীয় রাউন্ডে সানিয়া মির্জা-বেথানি মাতেক।

  • Share this:

    #লন্ডন:

    মা হওয়ার পর কামব্য়াক। সহজ ছিল না। সেটা সানিয়া মির্জা (Sania Mirza) আগেও বলেছিলেন। একে তো ওজন বেড়ে গিয়েছিল। তার উপর দীর্ঘদিন কোর্টের বাইরে থাকায় ফিটনেস ইস্যু হয়ে দাঁড়িয়েছিল। তবে ধীরে ধীরে নিজেকে আগের মতো করে গড়ে তোলার চেষ্টা করছিলেন সানিয়া। আর সেই চেষ্টায় শেষমেশ তিনি সফল। উইম্বলডনে আবার চেনা মেজাজে দেখা গেল সানিয়াকে। বেথানি মাটেককে সঙ্গী করে উইম্বলডনে (Wimbledon) দ্বিতীয় রাউন্ডে উঠলেন সানিয়া। ধীরে শুরু করলেও ম্য়াচ গড়ানোর সঙ্গে ছন্দ ফিরে পান সানিয়া-বেথানি। তার পর চিলির জুটিকে ২৭ মিনিটের লড়াই শেষে হারান ৭-৫, ৬-৩ ব্যবধানে।

    ম্য়াচের শুরুতেই ভারতীয়-আমেরিকান জুটির উপর চাপ তৈরি হয়। তৃতীয় গেমে বেথানির সার্ভিসে সাতবার ডিউস হয়। তিনবার ডাবল ফল্ট করেন বেথানি। তিনবার ব্রেক পয়েন্ট বাঁচানোর পর সার্ভিস বাঁচিয়ে নেন তিনি। ডেসিরে ও অ্যালেক্সা জুটি এর পরও যথেষ্ট লড়াই চালিয়ে যায়। তবে ম্য়াচ গড়ানোর সঙ্গে সঙ্গে সানিয়া-বেথানি জুটি দুরন্ত খেলতে থাকে। এর পর সানিয়াদের আর ম্য়াচ জিতে নিতে খুব একটা সমস্যা হয়নি। এদিন সানিয়াকে দেখে যথেষ্ট ফিট বলেই মনে হয়েছে। তাঁর স্ম্যাশ ও ফোরহ্যান্ড ছিল দেখার মতো। ফলে এবার উইম্বলডনে সানিয়া দারুন কিছু করে দেখালেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না। তাঁর সঙ্গী বেথানিও ফর্মে রয়েছেন।

    আজ অঙ্কিতা রায়না তাঁর মার্কিন সঙ্গী লরেন ডেভিডের সঙ্গে নামবেন। এই প্রথমবার কোনও গ্র্যান্ডস্ল্যামের মূল পর্বে একসঙ্গে দুজন ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় নামছে। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবার নেমেছিলেন অঙ্কিতা। সানিয়া ২০০৫ সাল থেকে গ্র্যান্ডস্ল্যামে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন। ভারতীয় টেনিস সার্কিটে সানিয়ার জনপ্রিয়তাও ছিল তুঙ্গে। তবে মা হওয়ার পর তিনি দীর্ঘদিন টেনিস কোর্টের বাইরে ছিলেন। এখন দেখার মা হওয়ার পর আবার আগের মতো ফর্মে তিনি ফিরতে পারেন কি না!

    Published by:Suman Majumder
    First published: