• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS MARY KOM AND MANPREET SINGH WILL CARRY INDIAN FLAG IN OPENING CEREMONY AT TOKYO OLYMPICS RRC

টোকিও অলিম্পিকসে ভারতের পতাকা থাকবে মেরি কম এবং মনপ্রিতের হাতে

ভারতের পতাকা থাকবে মেরি কম এবং মনপ্রিতের হাতে

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOA) জানিয়ে দিল মহিলাদের মধ্যে মেরি কম এবং পুরুষদের মধ্যে মনপ্রিত সিং বহন করবেন জাতীয় পতাকা। সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা থাকবে এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগীর বজরং পুনিয়ার হাতে

  • Share this:

    #নয়াদিল্লি: টোকিও অলিম্পিকস শুরু হতে বাকি আর ১৮ দিন। প্রশ্ন ছিল উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহক হবে কে ? নিয়ম অনুযায়ী একজন পুরুষ এবং একজন মহিলা অ্যাথলিটকে জাতীয় পতাকা বহন করতে হয়। সেদিক থেকে প্রথমেই নাম শোনা গিয়েছিল পি ভি সিন্ধুর। কিন্তু সোমবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOA) জানিয়ে দিল মহিলাদের মধ্যে মেরি কম এবং পুরুষদের মধ্যে মনপ্রিত সিং বহন করবেন জাতীয় পতাকা। সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা থাকবে এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগীর বজরং পুনিয়ার হাতে।

    এবার এই কুস্তিগীর নিশ্চিত পদক আনবে মনে করছেন সকলে। মেরি কম ছয় বারের বিশ্ব চ্যাম্পিয়ন। মনপ্রিত ভারতীয় হকি দলের অধিনায়ক। মেরি আগেই জানিয়েছিলেন এটাই তার শেষ অলিম্পিকস। গত মার্চ মাসে এশিয়ান কোয়ালিফায়ারে তিনি টোকিওর যোগ্যতা অর্জন করেন। মনপ্রিতের হাত ধরে হকি দলের পদক জয়ের সম্ভাবনা আছে। ব্রাজিলে অলিম্পিকে ভারতীয় হকি দল আর্জেন্টিনাকে হারিয়েছিল। পরে সেই আর্জেন্টিনাই সোনা জিতেছিল।

    ভারতীয় হকি দল এশিয়া কাপ, এশিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফি, এফ আই এইচ সিরিজ ফাইনাল দারুণ পারফরম্যান্স করেছিল। তাই এবার হকির ওপর প্রচুর আশা। সোমবার ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, টোকিও গেমসে অংশ নিতে চলেছেন দেশের ১২৬ জন অ্যাথলিট। তাঁদের সঙ্গে ৭৫ জন সাপোর্ট স্টাফও যাচ্ছেন বলে জানানো হয়েছে।

    সবমিলিয়ে ভারত থেকে মোট ২০১ জন টোকিওগামী বিমান ধরতে চলেছেন। আগামী অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় অ্যাথলিটদের মধ্যে ৫৬ শতাংশ পুরুষ ও ৪৪ শতাংশ মহিলা বলে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে। টোকিওগামী অ্যাথলিটদের মধ্য ৭৮ জন কোটার ভিত্তিতে যোগ্যতা অর্জন করেছেন।

    ২০২১ অলিম্পিকে ভারতীয়রা ৮৫টি পদক স্থানের জন্য লড়াই করবেন বলে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে। ক্রীড়া মন্ত্রী কিরণ রিজিজু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগেই অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন। সারা দেশ শুভকামনা এবং পদকের আশা করছে জাতীয় নায়কদের থেকে। গতবারের থেকে এবার পদক সংখ্যা বাড়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ভারতীয় ক্রীড়ামহল।

    Published by:Rohan Chowdhury
    First published: