Home /News /sports /
Mary Kom In Tokyo Olympics: 'একটা সোনার জন্য করোনার মধ্যে এসেছি, জিতেই ছাড়ব', বললেন মেরি কম

Mary Kom In Tokyo Olympics: 'একটা সোনার জন্য করোনার মধ্যে এসেছি, জিতেই ছাড়ব', বললেন মেরি কম

টোকিও অলিম্পিকে হঠাত্ দেখা দুই মণিপুরির। মীরাবাঈ চানুকে জড়িয়ে ধরলেন মেরি কম।

  • Last Updated :
  • Share this:

#টোকিও:

প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছেন ভারতের কিংবদন্তি বক্সার মেরি কম। টোকিও অলিম্পিকে তিনি এবার সোনার পদক জয়ের লক্ষ্যে নেমেছেন। আর সেটা মেরি কম আগেই জানিয়েছেন। বক্সিং কেরিয়ারে প্রায় সব টুর্নামেন্টে পদক জিতেছেন। শুধুমাত্র অলিম্পিক্সে সোনার পদক জিততে পারেননি এখনও। ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম ২০১২ লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন। তবে ২০১৬ রিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন এই মণিপুরি বক্সার। তার পর থেকেই মেরি কম অলিম্পিকে সোনা জয়ের জন্য ছটফট করছেন। এদিন টোকিও অলিম্পিক্সে ককুজিকান এরিনায় মেরি কম প্রথম রাউন্ডে ডোমিনিকান রিপাবলিকের মিগুয়েলিনা হার্নান্দেজের বিরুদ্ধি দারুন ছন্দে দেখাচ্ছিল মেরিকে।

তাঁর রাজ্যের ভারোত্তোলক মীরাবাঈ চানু ইতিমধ্যে টোকিও অলিম্পিকে রুপো জিতেছেন। মেরি কম এদিন প্রশংসা করলেন মীরাবাঈয়ের। তার পর বললেন, ''মণিপুরের মানুষ খুব লড়াকু হয়। আমরা পরিশ্রম করতে পারি। লড়াই করতে পারি। নিজেদের লক্ষ্যে পৌঁছতে আমরা কঠিন লড়াই লড়তে পারি। অলিম্পিকে সোনার পদক জিতব বলে এখানে এসেছি। করোনার এই সময় এতদূর খেলতে আসাটা ঝুঁকির। তবে এসেছি যখন সোনা জেতার জন্য জান লড়িয়ে দেব। আমি কেরিয়ারে অনেক টুর্নামেন্টে সোনা জিতেছি। কিন্তু অলিম্পিকে সোনা জয় আলাদা একটা অনুভূতি। আজকের এই জয় আমি আমার বাচ্চাদের উত্সর্গ করছি। ওরা আমার জীবনের গুরুত্বপূর্ণ অংশ।''

এবার কলম্বিয়ান বক্সার ভ্য়ালেন্সিয়া ভিক্টোরিয়ার বিরুদ্ধে খেলবেন মেরি। রবিবার মেরি যাঁকে হারালেন সেই হার্নান্দেজ ২৩ বছর বয়সী হলেও প্যান আমেরিকার সেরা উঠতি বক্সার নির্বাচিত হয়েছিলেন। এদিন তাঁর বিরুদ্ধে জ্যাব এবং কাট ব্যবহার করলেন বুদ্ধি করে খেলে গেলেন মেরি কম।

Published by:Suman Majumder
First published:

Tags: Mary Kom, Mirabai Chanu, Tokyo Olympics, Tokyo Olympics 2020