• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS JAILED WRESTLER SUSHIL KUMAR REQUESTED PRISON AUTHORITIES OF TIHAR JAIL FOR A TELEVISION RRC

জেলে বসেই অলিম্পিকস দেখবেন বলে টিভি চাইলেন সুশীল কুমার !

জেলে বসেই অলিম্পিকসে কুস্তি দেখতে চান সুশীল

তিহার জেলে বন্দি সেই কুস্তিগীর সুশীল কুমার এবার জেলে টিভি চাইলেন। সামনেই অলিম্পিক্স। সেখানে কুস্তির বাওট দেখার জন্যই টিভি চেয়েছেন তিনি

  • Share this:

    #নয়াদিল্লি: বেজিং এবং লন্ডন অলিম্পিকসে দেশকে গর্বিত করেছিলেন তিনি। আপাদমস্তক ক্রিকেটপ্রেমী দেশে নতুন হাওয়া বদলের দুটো নাম ছিল সুশীলকুমার এবং বিজেন্দ্র সিং। তুরস্ক, কোরিয়া, পাকিস্তানের কুস্তিগীরদের যেভাবে হারিয়েছিলেন তিনি মনে আছে সবার। জাপানি প্রতিপক্ষের কাছে হেরে না গেলে সোনা নিশ্চিত ছিল সুশীল কুমারের। নায়ক থেকে খলনায়ক ! কথাটা সুশীলের ক্ষেত্রে একেবারে সঠিক। আইকন থেকে জেলের আসামি। এই পরিণতি স্বপ্নেও ভাবা সম্ভব ছিল না।

    তিনি খুনের মামলায় অভিযুক্ত। তিনিই আবার অলিম্পিক্সে ভারতের হয়ে একাধিক পদকজয়ী। তিহার জেলে বন্দি সেই কুস্তিগীর সুশীল কুমার এবার জেলে টিভি চাইলেন। সামনেই অলিম্পিক্স। সেখানে কুস্তির বাওট দেখার জন্যই টিভি চেয়েছেন তিনি। সুশীল ছাড়াও তাঁর বেশ কিছু সঙ্গীকেও গ্রেফতার করা হয়েছে। তিহার জেলের অধিকর্তাকে চিঠি দিয়ে টিভি চেয়েছেন তিনি। সেই সঙ্গে অলিম্পিক্সে কুস্তির লড়াইয়ের সব রকম খবর পাওয়ার সুযোগ করে দেওয়ার কথা বলেছেন তিনি।

    ৪ মে সাগর রানাকে হত্যা করার অপরাধে সামনে আসে সুশীলের নাম। তাঁকে গ্রেফতার করে আপাতত তিহাড় জেলে রাখা হয়েছে। ৯ জুলাই অবধি তাঁকে বন্দি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সুশীলের বিরুদ্ধে খুন, অপহরণের অভিযোগ আনা হয়েছে। সুশীলের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর পালিয়ে যান তিনি। তাঁকে ধরে দিতে পারলে এক লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করে দিল্লি পুলিশ। শেষ পর্যন্ত দিল্লি থেকেই ধরা পড়েন তিনি।

    কদিন আগে দিল্লি কোর্টের কাছে প্রোটিনযুক্ত খাবার এবং ফুড সাপ্লিমেন্ট খাওয়ার জন্য বিশেষ আবেদন করেছিলেন সুশীল। কারণ হিসেবে দেখিয়েছিলেন ভবিষ্যতে কুস্তি চালিয়ে দিলে এই খাবার ছাড়া সম্ভব নয়। আদালত জানতে চায় তিনি আসন্ন কোন প্রতিযোগিতায় নামতে চলেছেন ?

    অনেকদিনই নিজের সেরা সময় পেছন ফেলে এসেছেন। অলিম্পিকে কোয়ালিফাই করা দূরের ব্যাপার, এশিয়া পর্যায়ের কুস্তিতেও ভাল পারফর্ম করতে পারেননি গত কয়েক মাস। স্বাভাবিকভাবেই আদালতের প্রশ্নের উত্তর ছিল না সুশীলের কাছে।

    Published by:Rohan Chowdhury
    First published: