• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS INDIAN WOMENS HOCKEY TEAM SUFFERS HEAVY DEFEAT AGAINST NETHERLANDS IN TOKYO RRC

লজ্জার হার, ডাচদের বিরুদ্ধে পাঁচ গোল হজম ভারতীয় মহিলা হকি দলের

কমলা ঝড় সামলাতে পারল না ভারত

ভারতীয় ডিফেন্সের ভুল কাজে লাগান ফেলিস আলবেরস। কিন্তু মাত্র ৪ মিনিটের ভেতর সমতা ফিরিয়ে আনে ভারত। ডানপ্রান্ত থেকে আক্রমণ তৈরি করেন নেহা। অধিনায়ক রানী রামপাল শট নেন

  • Share this:

    নেদারল্যান্ডস -৫ ভারত -১

    #টোকিও: সকালটা শুরু হয়েছিল হকিতে ভারতীয় পুরুষদের জয়ের খবর দিয়ে। শক্তিশালী নিউজিল্যান্ডের বিরুদ্ধে হরমনপ্রীত, রূপিন্ড্রদের জয় হকিতে আশার আলো দেখিয়েছিল। প্রশ্ন ছিল দিনের শেষটা কেমনভাবে করে ভারতীয় মহিলা হকি দল। প্রতিপক্ষ হিসেবে ডাচ মহিলা হকি দলের সঙ্গে তুলনা করা উচিত নয় ভারতের। নেদারল্যান্ডস পৃথিবীর এক নম্বর দল। অন্যদিকে ভারত ১০ নম্বরে থাকা দল।

    ছয় মিনিটের মধ্যেই গোল করে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ডান প্রান্ত থেকে আক্রমণ করে ভারতীয় ডিফেন্সের ভুল কাজে লাগান ফেলিস আলবেরস। কিন্তু মাত্র ৪ মিনিটের ভেতর সমতা ফিরিয়ে আনে ভারত। ডানপ্রান্ত থেকে আক্রমণ তৈরি করেন নেহা। অধিনায়ক রানী রামপাল শট নেন। বল ডাচ গোলরক্ষকের নাগাল এড়িয়ে জড়িয়ে যায় জালে। বিরতিতে ১-১ কল ছিল ম্যাচের।

    কিন্তু তৃতীয় কোয়াটারে গোল করে কমলা জার্সিধারীদের এগিয়ে দেন ভ্যান গেফেন। পেনাল্টি কর্ণার থেকে ফ্লিক করে টপ নেট ফিনিশ করেন তিনি। কিন্তু এক মুহূর্তের জন্য লড়াই ছাড়েনি ভারত। মনিকা, সুশীলা, উদিতারা পাল্লা দিয়ে লড়াই করেছিলেন। কিন্তু নেদারল্যান্ডস দলের অভিজ্ঞতা, বল কন্ট্রোল এবং ফাইনাল পাস বাড়ানোর ক্ষমতা পার্থক্য তৈরি করে দিল।

    তৃতীয় কোয়ার্টারের শেষদিকে তিন নম্বর গোল হজম করল ভারত। দুর্দান্ত বিল্ড আপ প্লে থেকে গোল করে গেলেন সেই ফেলিস। এক মিনিট পরে ৪-১ করে দিলেন মাতলা। ঝড়ের মতো ডাচ আক্রমণ সামাল দেওয়া মুশকিল হয়ে পড়েছিল ভারতের পক্ষে। দুই দলের পার্থক্যটা স্পষ্ট বোঝা যাচ্ছিল। ভারতীয় মেয়েরা চেষ্টা করলেও মিডফিল্ড দখল করতে পারেননি। উল্টে নেদারল্যান্ডস হাই প্রেসিং হকি খেলে ভারতীয় দলকে ম্যাচে ফেরার সুযোগ দেয়নি।

    শেষ কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ভান মাসাকের। পাঁচ গোল হজম করে চাপ বেড়ে গেল ভারতীয় মহিলা দলের। এরপর জার্মানি, গ্রেট ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ভারতীয় মহিলাদের ফল কী হয়, সেদিকে অবশ্যই নজর থাকবে।

    Published by:Rohan Chowdhury
    First published: