• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS INDIAN BOXER VIKAS KRISHAN OUT OF TOKYO OLYMPICS AFTER LOSING TO OKAZAWA OF JAPAN RRC

শুরুতেই শেষ বিকাশের স্বপ্ন! জাপানি বক্সারের কাছে বিশ্রী হার ভারতীয় তারকার

রক্তাক্ত হলেন, জঘন্য হারলেন বিকাশ

দাঁড়াতেই পারলেন না ভারতের বিকাশ কৃষাণ। শনিবার জাপানের তরুন বক্সার মেনসা ওকাজাওয়ার কাছে শুধু হারেননি বিকাশ, আত্মসমর্পণ করেছেন বললে ভাল হয়। ০-৫ ব্যবধানে হেরেছেন

  • Share this:

    #টোকিও: দাঁড়াতেই পারলেন না ভারতের বিকাশ কৃষাণ। শনিবার জাপানের তরুন বক্সার মেনসা ওকাজাওয়ার কাছে শুধু হারেননি বিকাশ, আত্মসমর্পণ করেছেন বললে ভাল হয়। ০-৫ ব্যবধানে হেরেছেন। বাউটের শুরু থেকেই কেমন যেন নিজের ছন্দে মনে হচ্ছিল না বিকাশকে। জাপানি বক্সার বাঁহাতি হওয়ায় আরও সমস্যা হচ্ছিল তাঁর। জ্যাব, আপার কাট, লোয়ার কাট, সব বিভাগেই এগিয়েছিলেন জাপানি।

    তার ওপর বিকাশের চোখের কিছুটা উপরে কেটে গিয়ে রক্ত ঝরতে থাকে। এতে নিজের স্বাভাবিক দৃষ্টিশক্তির কিছুটা অসুবিধার মধ্যে পড়ে। তবুও দেখার ছিল তৃতীয় রাউন্ড পর্যন্ত বিকাশ কিছু করতে পারেন কিনা। কিন্তু পারেননি। বিকাশ কৃষাণ যাদব টোকিওতে অংশগ্রহণকারী ভারতীয় বক্সিং দলের পুরুষদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ। এই নিয়ে তিন নম্বর অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন তিনি।

    একমাত্র বিজেন্দ্র সিং ছাড়া যে কৃতিত্ব অন্য কোনও ভারতীয় বক্সারের নেই। ২৯ বছরের বিকাশ কম কথার মানুষ। নিজের সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাসে লিখে রেখেছেন, "যদি আমি খারাপ পারফর্ম করি সেই দায় আমার, যদি সফল হই সেই আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিতে চাই"। এশিয়ান গেমসে একটি গোল্ড এবং দুটি রুপোর পদক জিতেছেন এই বক্সার।

    ২০১৮ কমনওয়েলথ গেমসে সোনার পদক জিতেছিলেন। বিজেন্দ্রর পর দ্বিতীয় ভারতীয় বক্সার হিসেবে পেশাদারী বক্সিং করেছেন। কিন্তু অ্যামেচার বক্সিংয়ে ফিরে এসেছেন শুধু অলিম্পিকসে পদক জিতবেন বলে। গত বছর আম্মানে অলিম্পিকে যোগ্যতা অর্জন করেন তিনি। হরিয়ানার সিংওয়া খাস গ্রামের এই বক্সার ৬৯ কেজি ওয়েলটের ওয়েট বিভাগে ভারতের অন্যতম সেরা বাজি ছিলেন।

    ঠান্ডা মাথা এবং দ্রুত রিফ্লেক্স তার অন্যতম শক্তি। কিন্তু আজ যেন বিকাশকে দেখে মনে হচ্ছিল না তিনি ভারতের অন্যতম অভিজ্ঞ বক্সার ছিলেন। টোকিও যাত্রা শেষ হয়ে গেল তাঁর। আবার হয়তো ফিরে যাবেন মার্কিন যুক্তরাষ্ট্রে পেশাদারী বক্সিং করার জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published: