• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS FURIOUS MANIKA BATRA REFUSES TO TAKE ADVICE FROM NATIONAL COACH SOUMYADEEP ROY AS PERSONAL COACH DENIED ACCESS RRC

টেবিল টেনিসে অশান্তির আঁচ, সৌম্যদীপের পরামর্শ নিলেন না ক্ষুব্ধ মনিকা

রেগে আগুন মনিকা

মনিকার অনুশীলনের সময় তাঁর কোচ থাকতে পারলেও অলিম্পিকের ম্যাচের সময় তাঁকে উপস্থিত থাকার অনুমতিও দেওয়া হয়নি। মনিকা জানিয়ে দেন জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের কাছ থেকে পরামর্শ নেবেন না তিনি

  • Share this:

    #টোকিও: সকালে শরৎ কমলকে নিয়ে মিক্সড ডাবলস শুরুটা একেবারেই ভাল করতে পারেননি তিনি। জঘন্য খেলে তাইপেইর বিরুদ্ধে হারতে হয়েছিল শরৎ এবং মনিকা জুটিকে। কিন্তু ব্যক্তিগত ইভেন্টে দুর্দান্ত খেলে জয়ের মুখ দেখেছেন মনিকা। দেখে মনেই হয়নি ডাবলসে হারের প্রভাব পড়েছে সিঙ্গলস ম্যাচে। ব্যাক হ্যান্ড, ফোরহ্যান্ড, চপ, স্লাইস - সবেতেই নিখুঁত ছিলেন মনিকা। কিন্তু নিখুঁত খেলার পেছনে যে এত রাগ লুকিয়েছিল তখন কেউ বুঝতে পারেনি।

    বিশ্বের ৬২ নম্বর মনিকা এদিন হারালেন বিশ্বের ৯৪তম স্থানে থাকা টিন-টিন হো-কে। তিনি প্রথম চারটি গেমই জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছান দাপট দেখিয়েই। কিন্তু সকলেরই নজরে আসে মনিকার খেলার সময় কোচের চেয়ার ফাঁকা থাকার বিষয়টি। জানা গিয়েছে, অনেক বিতর্কের পর মনিকার কোচ সন্ময় পরাঞ্জপেকে তাঁর সঙ্গে টোকিও যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু তিনি গেমস ভিলেজে থাকতে পারেননি, রয়েছেন হোটেলে।

    মনিকার অনুশীলনের সময় তাঁর কোচ থাকতে পারলেও অলিম্পিকের ম্যাচের সময় তাঁকে উপস্থিত থাকার অনুমতিও দেওয়া হয়নি। মনিকা জানিয়ে দেন জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের কাছ থেকে পরামর্শ নেবেন না তিনি। টিটিএফআইয়ের পরামর্শদাতা তথা টোকিওয় ভারতীয় দলের টিম লিডার এম পি সিং জানিয়েছেন, তাঁক কোচকে ফিল্ড-অব-প্লে অ্যাকসেস দিতে রাজি হননি আয়োজকরাই। আর তাতেই নিজের ম্যাচের সময় জাতীয় কোচের পরামর্শ তাঁর লাগবে না বলে জানিয়ে দিয়েছেন ক্ষুব্ধ মনিকা।

    শুধু মনিকা একা নন। এর আগে কুস্তিগীর ভীনেশ ফোগাটের ফিজিওকে সবুজ সংকেত দেওয়া হয়নি তার সঙ্গে থাকার। এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন হরিয়ানার মহিলা কুস্তিগীর।তবে এই আগুন যাতে বেশি ছড়াতে না পারে তার ব্যবস্থা দ্রুত করতে হবে ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকা কর্তাদের।না হলে টেবিল টেনিস দল ফোকাস হারিয়ে ফেলতে পারে। মনিকাও নিজের লক্ষ্য থেকে দূরে সরে যেতে পারেন। সেক্ষেত্রে আসল ক্ষতি হবে দেশের।

    Published by:Rohan Chowdhury
    First published: