• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS DIPA KARMAKAR RESPONSES TO THE COMMENTATOR DISTRACT HER NAME ON ARCHERY IN TOKYO OLYMPICS OPENING CEREMONY SMJ

Dipa Karmakar: দীপা কর্মকার তিরন্দাজ! ধারাভাষ্যকারের ভুলের যোগ্য জবাব দিলেন ত্রিপুরার জিমন্যাস্ট

'আমি এখনও আর্টিস্টিক জিমন্যাস্ট।' ধারাভাষ্যকারকে জবাব দীপা কর্মকারের।

'আমি এখনও আর্টিস্টিক জিমন্যাস্ট।' ধারাভাষ্যকারকে জবাব দীপা কর্মকারের।

  • Share this:

    #টোকিও:

    এরই মধ্যে তাঁর কথা ভুলে গেল ভারতীয় ক্রীড়ামহল। এখনও তো তিনি প্রাক্তন হননি। রীতিমতো দাপট নিয়ে বিশ্বের বিভিন্ন প্রতিযোগিতায় পারফর্ম করছেন। দেশের নাম উজ্জ্বল করছেন। ত্রিপুরার মেয়ে দীপা কর্মকারের পরিচয় এত সহজে কী করে ভুলে গেলেন ধারাভাষ্যকার! ২০১৬ রিও অলিম্পিকে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে অসাধারণ পারফর্ম করেছিলেন দীপা। তবে শেষ পর্যন্ত পদক জয় হয়নি। তবুও তাঁর লড়াই, জেদ ও হাজার প্রতিকূলতা জয় করে এগিয়ে চলার লড়াইকে কুর্ণিশ জানিয়েছিল গোটা দেশ। তবে তার পর থেকেই চোট আঘাতে জেরবার হয়ে যান দীপা। তাই টোকিও অলিম্পিকে আর তাঁর নামা হয়নি। সেই নিয়ে দীপা ও তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী। তবে চোটের থেকেও বেশি যন্ত্রণা এদিন ভোগ করতে হল দীপাকে। আর সেই যন্ত্রণা মানসিক। তাঁর পরিচয় গুলিয়ে ফেললেন এক ধারাভাষ্যকার। যা নিয়ে ভারতীয় খেলাধূলা মহলে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে।

    ধারাভাষ্যকার এদিন এমন ভুল করলেন যে ভারতীয় সমর্থকদের একাংশ দ্বন্দ্বে পড়ে গিয়েছিলেন। অনেকেই ভাবতে শুরু করেছিলেন, দীপা কি তবে জিমন্য়াস্টিকস ছেড়ে তিরন্দাজিতে নামছেন! আসলে সেই ধারাভাষ্যকার নাম-বিভ্রাট ঘটিয়ে ফেলেছিলেন। তিনি তিরন্দাজির দীপিকা কুমারী ও জিমন্যাস্টিকসের দীপা কর্মকারকে গুলিয়ে ফেলেন। টোকিও অলিম্পিকে মহিলাদের একক তিরন্দাজি ইভেন্ট ও মিক্সড দল ইভেন্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছেন দীপিকা কুমারি। সেই ধারাভাষ্যকার দীপিকা কুমারীর বদলে দীপা কর্মকারকে তিরন্দাজির সঙ্গে জুড়ে দেন। টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ২০৫টি দেশের মার্চ পাস্ট করার সময় ঘটে এমন অনভিপ্রেত ঘটনা‌। ধারাভাষ্যকার বলে ফেলেন, 'ভূটানের পতাকাবাহক কর্মা সামনের দিকে এগিয়ে চলেছেন। তিরন্দাজিতে আগামীকাল দীপা কর্মকারের বিরুদ্ধে খেলবেন তিনি।' এমন ভুল কী করে হ.য়! প্রশ্ন তুলেছেন অনেকে। কেউ কেউ ধারাভাষ্যকারের সমালোচনাও করেছেন। দীপা কর্মকার নিজেও ব্যাপারটি সিরিয়াসলি নিয়েছেন। মজার ছলে হলেও তিনি টুইট করে ধারাভাষ্যকারকে যোগ্য জবাব দিয়েছেন।

    Published by:Suman Majumder
    First published: