• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS DEEPIKA KUMARI AND PRAVEEN YADAV REACHES ARCHERY MIXED QUARTER FINAL IN TOKYO OLYMPICS SMJ

Tokyo Olympics 2020 Live Updates: পদকের স্বপ্ন দেখাচ্ছেন দীপিকা, তিরন্দাজিতে মিক্সড দল কোয়ার্টারে

Tokyo Olympics 2020 Live Updates: মিক্সড ইভেন্টের কোয়ার্টারফাইনালে পৌঁছলেন তিরন্দাজ দীপিকা কুমারী (Deepika Kumari) ও প্রবীণ যাদব (Praveen Yadav)।

Tokyo Olympics 2020 Live Updates: মিক্সড ইভেন্টের কোয়ার্টারফাইনালে পৌঁছলেন তিরন্দাজ দীপিকা কুমারী (Deepika Kumari) ও প্রবীণ যাদব (Praveen Yadav)।

  • Share this:

    #টোকিও:

    প্রথম দিন। তবে প্রথম দিন থেকেই তো স্বপ্ন দেখা যেতে পারে। তিরন্দাজিতে পদক জয়ের আশা দেখালেন দীপিকা কুমারী ও প্রবীণ যাদব। শনিবার সকালেই খারাপ খবর পেয়েছিলেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা। শুটিংয়ে অপূর্বি চাণ্ডিলা ও এলাভেনিল ভালারিভান হতাশ করেছিলেন। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের ফাইনালে উঠতে পারেননি তাঁরা। তবে একইদিনে তিরন্দাজিতে ভারতের মিক্সড দল কোয়ার্টার ফাইনালে পৌঁছেচে। শনিবার বেলা ১১টা বেজে ৪ মিনিটে তিরন্দাজির মিক্সড ইভেন্টের কোয়ার্টার ফাইনাল খেলতে নামবেন দীপিকা ও প্রবীণ। উল্লেখ্য, শুক্রবার ব্যক্তিগত মহিলা তীরন্দাজি ইভেন্টে দীপিকা কুমারী নবম স্থানে শেষ করেছিলেন। অন্যদিকে, পুরুষদের ইভেন্টে প্রবীণ যাদব ৩১তম স্থানে শেষ করেছিলেন। দীপিকার স্বামী অতনু দাসের পারফরম্যান্স হতাশাজনক ছিল। তিনি ৩৫-এ শেষ করেন।

    অনেকেই ভেবেছিলেন, অলিম্পিক ইতিহাসে প্রথমবার তিরন্দাজির মিক্সড ডাবলস ইভেন্টে ভারতের হয়ে নামবেন স্বামী-স্ত্রী জুটি। অর্থাত্, শনিবার অতনু দাস ও দীপিকা কুমারীকে মিক্সড ইভেন্টে দেখা যাবে। কিন্তু শুক্রবার ব্যক্তিগত ইভেন্টের ফলাফল বিচার করে শেষ মুহূর্তে বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলে ভারতের তিরন্দাজি টিম ম্যানেজমেন্ট। শুক্রবারই জানা গিয়েছিল, মিক্সড ডাবলসে দীপিকা কুমারী নামবেন প্রবীণ যাদবের সঙ্গে। র‍্যাঙ্কিং ইভেন্টে দীপিকাদের পয়েন্টের বিচার করে এমন সিদ্ধান্ত নিয়েছিল ম্যানেজমেন্ট। আর সেই সিদ্ধান্ত যে ভুল ছিল না তা শনিবার সাতসকালেই প্রমাণ হয়ে গেল। দীপিকা ও প্রবীণের জুটি পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছিল, প্রবীণের সাম্প্রতিক ফর্মের কথা মাথায় রেখেই তাঁকে দীপিকার সঙ্গে মিক্সড ইভেন্টে নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

    তাইপেইয়ের বিরুদ্ধে এদিন দুরন্ত পারফর্ম করেন দীপিকা ও প্রবীণ। প্রথম সেটে হেরে গিয়েছিলেন তাঁরা। তবে পাঁচের মধ্যে তিনটি সেট জিতে নেয় ভারতীয় জুটি। শেষ দুটি তির ছুড়ে পর পর ১০ পয়েন্ট করে তুলে নেন তাঁরা। তাইপেইয়ের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে এই জয় দীপিকাদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে।

    Published by:Suman Majumder
    First published: