Yohan Blake: করোনা টিকায় না, প্রয়োজনে অলিম্পিক্স ছাড়তে রাজি

Yohan Blake: করোনা টিকায় না, প্রয়োজনে অলিম্পিক্স ছাড়তে রাজি

কিছুতেই ভ্যাকসিন নেবেন না ব্লেক

কিছুতেই করোনা ভাইরাসের টিকা নেবেন না জানিয়ে দিয়েছেন স্পষ্ট ভাষায়। প্রয়োজনে টোকিও অলিম্পিক্স থেকে বাদ গেলেও নিজের সিদ্ধান্ত বদলাবেন না।

  • Share this:

    #জামাইকা: উসেইন বোল্ট যদি বিদ্যুৎ হন, জোহান ব্লেক তাহলে চিতা। স্প্রিন্টার হিসেবে ঠিক বোল্টের পেছনেই রাখতে হবে তাঁকে। বোল্টের কঠিনতম প্রতিদ্বন্দীও বটে। বোল্ট অবশ্য ট্র্যাকের বাইরে কিছু ক্ষেত্রে বিতর্কে জড়িয়েছেন। কিন্তু ব্লেকের সামান্যতম বিতর্ক নেই। এমনিতে বিতর্কিত চরিত্র বলে পরিচিতি নেই তাঁর। কিন্তু এবার ধনুক ভাঙা পণ নিয়ে ফেলেছেন তিনি। কিছুতেই করোনা ভাইরাসের টিকা নেবেন না জানিয়ে দিয়েছেন স্পষ্ট ভাষায়। প্রয়োজনে টোকিও অলিম্পিক্স থেকে বাদ গেলেও নিজের সিদ্ধান্ত বদলাবেন না।

    স্থানীয় সংবাদমাধ্যমে ব্লেক বলেছেন, 'মানসিকভাবে আমি এখনও অনেক শক্তিশালী। আমি কোনও ভ্যাকসিন চাই না। ভ্যাকসিন না নেওয়ার ফলে যদি অলিম্পিক ছাড়তে হয়, তাতেও আমি রাজি। কিন্তু ভ্যাকসিন আমি নেব না। নির্দিষ্ট কিছু কারণ আছে বলেই এই সিদ্ধান্ত নিয়েছি।' তবে কী কারণে তিনি করোনার ভ্যাকসিন নেবেন না, সেটা খোলসা করেননি। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির নিয়ম অনুযায়ী ভ্যাকসিন নেওয়া অ্যাথলিটদের জন্য বাধ্যতামূলক নয়। কিন্তু নিয়ে রাখলে ভাল।

    ব্লেক জানিয়েছেন তিনি নিজের মনকে বিশ্বাস করেন, মানুষের কথায় সিদ্ধান্ত বদলাবেন না। এমনিতে তাঁর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে অসুবিধে নেই। ব্লেক জানিয়েছেন প্রস্তুতি শুরু করে দিয়েছেন কয়েক মাস আগে থেকেই। নিজের রেকর্ড ছাপিয়ে যেতে চান টোকিওতে। তবে শোনা যাচ্ছে তিনি একা নন, আরও বেশ কিছু অ্যাথলিট টিকা নিতে রাজি নন। অনেকেই ভয় পাচ্ছেন যদি টিকা নেওয়ার ফলে ডোপিং কেলেঙ্কারিতে ফেঁসে যেতে হয়। তখন কেরিয়ারে দাগ লেগে যাবে। মুখে স্বীকার না করলেও এটাই আসল কারণ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর