• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS AUSTRALIA THRASHES INDIAN HOCKEY TEAM PUTTING 7 GOALS PAST SREEJESH RRC

চরম লজ্জার দিন! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হকিতে ৭ গোল হজম ভারতের

সাত গোল খেল ভারত

দুটি গোল করেন ব্লেক গোভার্স। হাফ ডজন গোল খেয়ে লজ্জায় মাথা হেঁট করে মাঠ ছাড়তে হল ভারতকে।চতুর্থ কোয়ার্টারে ভারতের লজ্জা বাড়ালেন টিম ব্র্যান্ড

  • Share this:

    অস্ট্রেলিয়া -৭

    ভারত -১

    #টোকিও: প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুর্দান্ত কামব্যাক করে জিতেছিল ভারতীয় হকি দল। একটি পেনাল্টি স্ট্রোক এবং দুটি পেনাল্টি কর্ণার কাজে লাগিয়েছিল হরমন, রুপিন্ডর সিং - রা। বিশ্বের এক নম্বর দল অস্ট্রেলিয়া যে অন্য উচ্চতায় সেটা আজকে ভাল বোঝা গেল। ভারতের স্বাভাবিক খেলার ছন্দ প্রথম থেকেই নষ্ট করে দিল হলুদ জার্সিধারীরা। ভারত স্টিকে বল রেখে খেলতে পছন্দ করে। সেটাই করতে দেয়নি অস্ট্রেলিয়ান দল।

    প্রথম কোয়ার্টারের অস্ট্রেলিয়া বল দখলে রাখার ক্ষেত্রে এগিয়েছিল। দুই প্রান্ত ব্যবহার করে আক্রমণ গড়ে তুলছিল তারা। পেনাল্টি কর্ণার থেকে গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে যান ড্যানিয়েল বেল। প্রথম যাত্রায় শ্রীজেষ বাঁচিয়ে দিলেও ফিরতি বল ভারতীয় গোলরক্ষকের পায়ে লেগে জড়িয়ে যায় জালে। প্রথমার্ধ শেষ হওয়ার কিছু আগে পেনাল্টি কর্নার আদায় করে ভারত। রূপিন্ডার জোরালো শট নেন। কিন্তু গোললাইন সেভ হয়ে যায়।

    দ্বিতীয় কোয়ার্টারে আবার পেনাল্টি কর্ণার থেকে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন হেওয়ার্ড। দু মিনিটের মধ্যে ফের গোল করলেন অস্ট্রেলিয়ার ফ্লিন অগিলভি। মিনিট তিনেক পর চার নম্বর গোল করলেন জশুয়া। ভারতের ম্যাচের ভাগ্য বিরতিতেই পরিষ্কার হয়ে গিয়েছিল। মিডফিল্ড কখনই নিয়ন্ত্রণের বাইরে যেতে দেয়নি অস্ট্রেলিয়ানরা। ভারতের মনপ্রীত, বিবেক, হার্দিক সিং - রা বিপক্ষ দলের স্ট্র্যাটেজি বুঝে উঠতে উঠতেই চারটি গোল হজম করে ফেললেন।

    একমাত্র বিবেক প্রসাদ এবং কিছুটা শমসের ছাড়া পাল্টা লড়াই দেখা গেল না। তৃতীয় কোয়ার্টারে দুটি পেনাল্টি কর্ণার পেয়েও কাজে লাগাতে পারেনি ভারত। ডানদিক থেকে সুরেন্দ্র কুমার চেষ্টা করেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ান ডিফেন্সকে কিছুটা পরীক্ষার মুখে ফেললেও ভাঙতে পারছিল না ভারত। ডিফেন্স থেকে আসা একটা সোজা বল ধরে ফ্লিক করে গোল করলেন দিলপ্রিত। কিছুটা লজ্জা কমল।

    কিন্তু এরপর দুটি গোল করেন ব্লেক গোভার্স। হাফ ডজন গোল খেয়ে লজ্জায় মাথা হেঁট করে মাঠ ছাড়তে হল ভারতকে।চতুর্থ কোয়ার্টারে ভারতের লজ্জা বাড়ালেন টিম ব্র্যান্ড। সপ্তম গোল হজম করল ভারত। কাউন্টার আক্রমণ থেকে ভারতীয় ডিফেন্স পুরো দাঁড়িয়েছিল। যাই হোক, পুল পর্বে এটা ছিল ভারতের দ্বিতীয় ম্যাচ। এখনও তিনটি ম্যাচ রয়েছে ভারতের। আর্জেন্টিনা, স্পেন, জাপানের বিরুদ্ধে ভারত চেষ্টা করবে জিততে।

    Published by:Rohan Chowdhury
    First published: