দাবার বোর্ডে এবার মুখোমুখি আমির খান ও বিশ্বনাথন আনন্দ! জেনে নিন ম্যাচ কবে!

শুটিংয়ের ফাঁকে অনেক সময় সেটে দাবার ঘুঁটি সাজিয়ে বসে পড়েন আমির খান। তবে বিশ্বচ্যাম্পিয়ন আনন্দের সঙ্গে খেলার কথা হয়তো এর আগে ভাবেননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

শুটিংয়ের ফাঁকে অনেক সময় সেটে দাবার ঘুঁটি সাজিয়ে বসে পড়েন আমির খান। তবে বিশ্বচ্যাম্পিয়ন আনন্দের সঙ্গে খেলার কথা হয়তো এর আগে ভাবেননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট।

  • Share this:
    #মুম্বই: দাবার বোর্ডের প্রতি তাঁর আকর্ষণ রয়েছে! তবে তিনি অভিনেতা! বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা হঠাত্ করে ভাবলেন কেন আমির খান! বিশ্বনাথন আনন্দ (Viswanathan Anand) ও আমির খান (Aamir Khan) এবার দাবার বোর্ডে পরস্পরের মুখোমুখি হবেন। ম্যাচ হবে ভার্চুয়ালি। প্রদর্শনী ম্য়াচ। একজন ক্রীড়া জগতের নক্ষত্র। আরেকজন অভিনয় জগতের তারকা। দুজনেই কিন্তু মহত্ উদ্দেশ্যেই হঠাত্ দাবার বোর্ডে মুখোমুখি হবেন। ভার্চুয়াল সেই ম্য়াচ থেকে যা অর্থ উপার্জন হবে তা যাবে করোনা আক্রান্তদের সাহায্যে। আসলে করোনার ত্রাণ তহবিলে অর্থ সংগ্রহের জন্যই এই ম্যাচের আয়োজন করা হয়েছে। একটি স্বেচ্ছাসেবী সংগঠন এই ভার্চুয়াল ম্যাচের আয়োজন করেছে। আমির খানের দাবার প্রতি ভালবাসা অনেকের জানা। শুটিংয়ের ফাঁকে অনেক সময় সেটে দাবার ঘুঁটি সাজিয়ে বসে পড়েন আমির খান। তবে বিশ্বচ্যাম্পিয়ন আনন্দের সঙ্গে খেলার কথা হয়তো এর আগে ভাবেননি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। ১৩ জুন বিকেল পাঁচটায় হবে এই মহা ম্যাচ। Chess.com-India-র ইউ টিউভ চ্যানেলে দেখা যাবে এই ম্যাচ। আমির খান ছাড়াও প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা, অভিনেতা রীতেশ দেশমুখের সঙ্গেও দাবা খেলবেন গ্র্যান্ডমাস্টার বিশ্বনাথন আনন্দ। ভার্চুয়াল এই ম্যাচ থেকে যে অর্থ উঠবে তা সরাসরি চলে যাবে করোনা তহবিলে। তা ছাড়া করোনার জন্য কাজ হারানো মানুষদেরও অর্থ সাহায্য করা হবে। করোনা আক্রান্তদের জন্য ওষুধ, অক্সিজেন ও অন্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার কাজে সেই অর্থ ব্যবহার করা হবে বলে জানিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি। বলিউড অভিনেতা হৃতিক রোশন এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি ক্রীড়াপ্রেমী মানুষের কাছে এই ম্য়াচ লাইভ দেখার আর্জি জানিয়েছেন। বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে একের পর এক ম্যাচ। চ্যানেলের ডেসক্রিপশন-এ থাকবে একটি লিঙ্ক। সেই লিঙ্কের মাধ্যমে অর্থ সাহায্য করা যাবে। এমন একটি মহত্ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রীড়া ও বিনোদন জগতের অনেকেই।
    Published by:Suman Majumder
    First published: