• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS 26 MEMBERS FROM THE INDIAN CONTINGENT WILL TAKE PART IN THE TOKYO OLYMPICS OPENING CEREMONY RRC

জাঁকজমকহীন উদ্বোধনী অনুষ্ঠান, ভারতের পক্ষ থেকে থাকবেন মাত্র ২৬ জন

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন মেরি এবং মনপ্রীত

উপস্থিত থাকবে মাত্র ২৬ জন ভারতীয়। এদের মধ্যে ৬ জন ভারতীয় কর্মকর্তা থাকবেন অনুষ্ঠানে। ভারতীয় অলিম্পিক কমিটিকে বৃহস্পতিবার সন্ধ্যা অবধি সময় দেওয়া হয়েছিল উপস্থিত ব্যক্তিদের নাম জানতে

  • Share this:

    #টোকিও: শুক্রবার অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে ৯৫০ জন উপস্থিত থাকবে বলে জানালো অলিম্পিক কমিটি। কোনো দর্শক থাকবে না তার মধ্যে, শুধু থাকবে অলিম্পিকের কর্মচারী, কর্মকর্তারা এবং অংশগ্রহণকারী অ্যাথলিটরা। কড়া করোনাবিধি মেনে অনুষ্ঠিত হবে টোকিও অলিম্পিক ২০২০ এর উদ্বোধনী, জানালেন টোকিওর অলিম্পিক অপারেশন সেন্টারের প্রধান হিদেমাসা নাকামুরা। চূড়ান্ত ভাবে বিধি মেনে সব করা হচ্ছে, অ্যাথলিটদের আগমন থেকে শেষ অবধি কড়া নিয়ম মেনেই সবকিছু করতে হবে, যাতে করোনা সংক্রমন না ছড়ায়।

    যদিও বেশ কটি করোনার ঘটনা ঘটেছে গেমস ভিলেজে। কর্তৃপক্ষের তরফ থেকে জানিয়েছে বৃহস্পতিবার দুুজন করোনা আক্রান্ত হয়েছে। এই নিয়ে নতুন ১১ টি কেস ধরা পড়েছে, যার মধ্যে দুজন অ্যাথলিট এবং মোট ৮৬ টি করোনার ঘটনা ঘটেছে গেমস ভিলেজে। এতগুলো ঘটনার ব্যাপারে জিজ্ঞেস হিদেমাসা বললেন করোনার থেকে মুক্তি পাওয়া অসম্ভব কঠিন, তাই যতটা পারা যায় সংক্রমণ কমানোর ব্যবস্থা করছে অলিম্পিক কর্তৃপক্ষ।

    উদ্বোধনী অনুষ্ঠানে ৯৫০ জন যাদের মধ্যে থাকবেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকর এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন, সেখানে উপস্থিত থাকবে মাত্র ২৬ জন ভারতীয়। এদের মধ্যে ৬ জন ভারতীয় কর্মকর্তা থাকবেন অনুষ্ঠানে। ভারতীয় অলিম্পিক কমিটিকে বৃহস্পতিবার সন্ধ্যা অবধি সময় দেওয়া হয়েছিল উপস্থিত ব্যক্তিদের নাম জানতে, তাতে এই ৩৪ জনের নাম প্রকাশিত হয়। ভারতীয় অ্যাথলিটদের সম্মতি জানাতে বলা হয় উদ্বোধনীতে উপস্থিত থাকবে কি না। তাতে ২৮ জন নিজের সম্মতি জানায়।পরে এই সংখ্যা ২৬ করে দেওয়া হয়।

    ছয়জন কর্মকর্তাদের মধ্যে একজন হলেন চিফ দে মিশন বিপি বৈশ্য, ডেপুটি শেফ দে মিশন ডাঃ প্রেম ভার্মা এবং তৃতীয়জন হলেন প্রধান মেডিকেল অফিসার তাপস কুমার অথবা অরুন ম্যাথিউ দলের চিকিৎসক। এছাড়াও আরো বাকিদের নাম এখনও জানানো হয়নি, ভারতীয় অলিম্পিক কমিটি জানাচ্ছে তারা চেষ্টা করবেন উপস্থিতি ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ রাখার।

    ভারতের পতাকা বহন করবেন মেরি কম এবং মনপ্রীত সিং। এছাড়াও মনিকা বাত্রা, শরৎ কমল, সুতির্থা, সাঁথিয়ান, অমিত পাঙ্ঘাল, আশীষ কুমারদের মত কিছু অ্যাথলিট থাকবেন মার্চপাস্টে। জাপানি আলফাবেটিক্যাল ক্রমপর্যায় ভারত আসবে ২১ নম্বর দেশ হিসেবে।

    টোকিও অলিম্পিকস উদ্বোধনী অনুষ্ঠান শুক্রবার - বিকেল ৪:৩০
    Published by:Rohan Chowdhury
    First published: