Home /News /sports /
Nikhat Zareen : মহিলা বক্সিংয়ে বিশ্বজয় ভারতের! ৫২ কেজিতে সোনা জিতলেন নিখাত জারিন

Nikhat Zareen : মহিলা বক্সিংয়ে বিশ্বজয় ভারতের! ৫২ কেজিতে সোনা জিতলেন নিখাত জারিন

নিখাত জারিন বক্সিংয়ে সোনা দিলেন ভারতকে

নিখাত জারিন বক্সিংয়ে সোনা দিলেন ভারতকে

Nikhat Zareen of India wins gold at World boxing championship. মহিলা বক্সিংয়ে বিশ্বজয় ভারতের! সোনা জিতলেন নিখাত জারিন

  • Share this:

    #নয়াদিল্লি: তিনি ভবিষ্যতের ভারতের বক্সিং সুপারস্টার হতে চলেছেন তাতে সন্দেহ ছিল না কারো। মেরি কম যুগ শেষ হয়ে গিয়েছে ভারতের। কিংবদন্তি মেরির জায়গা তিনি নিতে পারবেন কি না উত্তর দেবে সময়। কিন্তু নিখাত জারিন সোনা জিতে বুঝিয়ে দিলেন তিনি তৈরি। বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে থাইল্যান্ডের জিতপিং জুতামাসকে ৫-০ হারিয়ে দিলেন তেলেঙ্গানার মেয়ে।

    ৫২ কেজি বিভাগে তিনি বিশ্বসেরা। স্বর্ণ পদক জয়ের পর আবেগ ধরে রাখতে পারেননি নিখা। কেঁদে ফেললেন। গ্যালারিতে উপস্থিত ভারতীয় সমর্থক এবং দলের বাকিদের থেকে তখন প্রচুর সমর্থন পাচ্ছেন নিখাত। একদিন আগেই ফাইনালে পৌঁছে গিয়েছিলেন নিখাত জারিন।

    বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় বক্সার। মেয়েদের ৫২ কিলোগ্রাম বিভাগে বিরাট সুযোগ ছিল তার সামনে। হারিয়ে দিয়েছিলেন ব্রাজিলের ক্যারোলিন ডি আলমেইডাকে। হেরে গিয়েছেন ভারতের মনীষা মোন এবং পরভিন হুডা। যুব বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন জারিন।

    এবার তাঁর কাছে সুযোগ ছিল বড়দের বিভাগেও বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার। বুধবার ঠান্ডা মাথায় ব্রাজিলের প্রতিপক্ষকে ৫-০ ব্যবধানে হারিয়ে দেন জারিন। এর আগে মেরি কম, সরিতা দেবী, জেনি আরএল এবং লেখা সি এই প্রতিযোগিতা জিতেছিলেন। ২০০৬ সালে এই প্রতিযোগিতায় আটটি পদক জিতেছিল ভারত।

    সেটাই দেশের সেরা সাফল্য। চারটি সোনা, একটি রুপো এবং তিনটি ব্রোঞ্জ জিতেছিল সেবার। নিখাত জারিন ভারতের পঞ্চম মহিলা যিনি এই প্রতিযোগিতায় স্বর্ণপদক পেলেন। যখন স্বর্ণপদক গলায় নিয়ে পোডিয়ামে দাঁড়িয়েছিলেন নিখাত, তখন পেছনে ভারতের জাতীয় সংগীত বাজছে। এই মুহূর্ত প্রত্যেক ভারতবাসীর কাছে গর্বের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Boxing

    পরবর্তী খবর