মাহিকে টিম ইন্ডিয়ার অভিনব সংবর্ধনা– News18 Bengali

বেছে নিন রাজ্য / কেন্দ্র

মাহিকে টিম ইন্ডিয়ার অভিনব সংবর্ধনা

বর্তমান অধিনায়কের হাত দিয়েই প্রাক্তন অধিনায়কের হাতে তুলে দেওয়া হল মেমেন্টো।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 02, 2017 05:53 PM IST
মাহিকে টিম ইন্ডিয়ার অভিনব সংবর্ধনা
Photo Courtesy : Facebook
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 02, 2017 05:53 PM IST

#বেঙ্গালুরু: সিরিজ জয়ের হ্যাটট্রিক নয়। এই সিরিজ ছিল তাঁর কাছে অনেক কিছু শেখার। গুরুর ধোনির কাছে তিনি কৃতজ্ঞ। ইংল্যান্ডকে মুড়িয়ে দিয়ে দাবি ভারত অধিনায়ক বিরাট কোহলির।

টেস্ট ক্রিকেটের পরীক্ষায় অধিনায়ক বিরাট কোহলি ফার্স্ট ক্লাস ফার্স্ট। কিন্তু দেখার ছিল, সীমিত ওভারে ক্যাপ্টেল কোহলি কী করবেন। বেঙ্গালুরু পরবর্তী দিনে এই প্রশ্নের উত্তর দেওয়ার আর বোধ হয় প্রয়োজন হয় না। কারণ, ঘরের মাঠে টেস্ট, একদিন, টি-টোয়েন্টি সব সিরিজই তাঁর পকেটে। অতীতে এমন কোনও নজির আছে কীনা, তা ঘেঁটে দেখছেন পরিসংখ্যানবিদরা। তাতে কোনও ভ্রুক্ষেপ নেই অধিনায়ক বিরাটের। বরং তিনি আপ্লুত প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে।

চিন্নাস্বামী জয় করে ভারত অধিনায়কের দাবি, এই সিরিজ থেকে সীমিত ওভারের নেতৃত্বে অনেক কিছু শিখেছেন। গুরুদেব মহেন্দ্র সিং ধোনির থেকে পাওয়া বেশ কিছু কৌশল তিনি আগামীদিনেও কাজে লাগাবেন। শুধু ধোনি নন, যে ভাবে দলের বাকি সিনিয়র ক্রিকেটাররা তাঁর পাশে দাঁড়িয়েছেন, তাতেও তিনি মুগ্ধ। আবার টেস্ট ম্যাচ। ৯ তারিখ থেকে মিশন হায়দরাবাদ। প্রতিপক্ষ বাংলাদেশ। তার আগে মাহিতেই মজে বিরাট।বর্তমান অধিনায়কের হাত দিয়েই প্রাক্তন অধিনায়কের হাতে তুলে দেওয়া হল মেমেন্টো। সেটা স্বয়ং এগিয়ে দিলেন কোচ কুম্বলে। আবারও হাততালি, আবারও ধোনিকে ঘিরে আবেগে ভাসল মেন ইন ব্লু। অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেটকে সেরা সাফল্য দিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনিই। ২০০৭ টি২০ বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ, ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে অধিনায়ক ধোনির দখলে। সেই সাফল্য খোদাই করা মেমেন্টোই তুলে দেওয়া হল ধোনির হাতে। সঙ্গে খোদাই করা মাহির ছবি।

First published: 05:51:02 PM Feb 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर