Home /News /sports /
Mohun Bagan : কলকাতা লিগের পাওনা টাকা বাকি! খেলতে খুব একটা ইচ্ছুক নয় মোহনবাগান

Mohun Bagan : কলকাতা লিগের পাওনা টাকা বাকি! খেলতে খুব একটা ইচ্ছুক নয় মোহনবাগান

টাকা না পেলে কলকাতা লিগে নাও খেলতে পারে মোহনবাগান

টাকা না পেলে কলকাতা লিগে নাও খেলতে পারে মোহনবাগান

Mohun Bagan not interested to play Calcutta football league unless dues are cleared. কলকাতা লিগের পাওনা টাকা বাকি! খেলতে খুব একটা ইচ্ছুক নয় মোহনবাগান

  • Share this:

    #কলকাতা: আর কিছুদিন পর মোহনবাগান দিবস অনুষ্ঠিত হবে জাঁকজমক করে। আপাতত সেদিকেই ব্যস্ত শতাব্দী প্রাচীন ক্লাব। কারণ ফুটবল টিম নিয়ে এখন খুব বেশি ভাবনা প্রয়োজন হয় না ক্লাব কর্তাদের। তবে এবছর নিজেদের ক্লাব মাঠেই অনুশীলন করবেন ফুটবলাররা। তবে আইএফএর গাছ থেকে পাওনা টাকা না পেলে মোহনবাগান খুব একটা ইচ্ছুক নয় কলকাতা লিগ খেলার।

    আরও পড়ুন - Virat Kohli : এশিয়া কাপ এবং টি টোয়েন্টি বিশ্বকাপে নিজের রক্তবিন্দু নিংড়ে দেব! শপথ কিং কোহলির

    গত মঙ্গলবার ক্লাবগুলির সঙ্গে বৈঠকের পরে আইএফএ ঘোষণা করেছিল, ২৭ জুলাই থেকে শুরু হবে এ বছর প্রিমিয়ার ডিভিশন ‘এ’ গ্রুপের খেলা। কিন্তু শনিবার প্রাথমিক পর্বের লটারির পরে তা পিছিয়ে ২ অগস্ট করা হয়েছে। এখানেই শেষ নয়। থাকছে না অবনমনও! এই পরিস্থিতিতে আইএফএ-র অস্বস্তি আরও বাড়ল মোহনবাগানের চিঠিতে।

     মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত চিঠি দিয়ে আইএফএ-র কাছে জানতে চেয়েছেন, বকেয়া প্রায় ৬০ লক্ষ টাকা কবে মেটাবে বাংলার ফুটবল নিয়ামক সংস্থা? তিনি লিখেছেন, গত ২০ জুলাই আইএফএ-র কাছ থেকে পাওয়া চিঠিতে স্পষ্ট নয় কতগুলি কিস্তিতে এবং কত টাকা মেটানো হবে। এর ফলে মোহনবাগানের উপরে চাপ বাড়ছে।

    দীর্ঘ দিন ধরে আমরা অন্যদের বকেয়া মেটাতে পারছি না।দয়া করে জানান, বকেয়া প্রায় ৬০ লক্ষ টাকা কত দিনের মধ্যে মেটানো হবে? সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কিস্তির কত টাকা মেটানো হবে? এবং সব মিলিয়ে কতগুলি কিস্তিতে পুরো টাকাটা শোধ করা হবে? আইএফএ সচিব অনির্বাণ দত্ত বললেন, মোহনবাগানের চিঠি আমরা পেয়েছি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আমরা প্রথম কিস্তির টাকা দেব বলে মোহনবাগানকে।

    তবে অর্থের পরিমাণ কত হবে তা দ্রুত আলোচনার মাধ্যমে চূড়ান্ত করব। প্রিমিয়ার ডিভিশন ‘এ’ গ্রুপে অবনমন বন্ধ রাখার কারণ কী? বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব বললেন, এবছর লিগ শুরু হচ্ছে অনেক দেরিতে। তার উপরে নতুন নিয়মে খেলা হবে। সব ক্লাবই জানিয়েছিল, চুক্তি অনুযায়ী ফুটবলারদের সেপ্টেম্বরে আই লিগে খেলার জন্য তাদের ছেড়ে দিতে হবে।

    সে ক্ষেত্রে দলগুলি দুর্বল হয়ে পড়বে। তাই অবনমন থাকছে না। যোগ করেন, প্রাথমিক পর্বে ১১টি দলকে নিয়ে ২ অগস্ট থেকে লিগ শুরু হচ্ছে। তিনটি দল যোগ্যতা অর্জন করবে সুপার সিক্সে তিন প্রধানের সঙ্গে খেলার জন্য। আইএফএ বকেয়া না মেটালে শেষ পর্যন্ত মোহনবাগান খেলবে কি না এখন সেটাই দেখার!

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IFA, Mohun Bagan

    পরবর্তী খবর