Home /News /sports /
Mithali Raj, BCCI : অবসরের পরেই নতুন লক্ষ্য স্থির করে ফেলেছেন মিতালি, মেয়ের সাহস আছে বটে!

Mithali Raj, BCCI : অবসরের পরেই নতুন লক্ষ্য স্থির করে ফেলেছেন মিতালি, মেয়ের সাহস আছে বটে!

বিসিসিআইতে প্রশাসকের ভূমিকায় আসবেন মিতালি?

বিসিসিআইতে প্রশাসকের ভূমিকায় আসবেন মিতালি?

Mithali Raj love to enter BCCI administration role for the development of women Cricket. বিসিসিআইতে প্রশাসকের ভূমিকায় আসবেন মিতালি? অবসরের পর মিতালির নতুন স্বপ্ন

  • Share this:

    #মুম্বই: গত সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার মিতালি রাজ। এখন তার কেরিয়ারের দ্বিতীয় ইনিংসে তিনি তার অভিজ্ঞতা পরিচালনার কাজে লাগিয়ে, ভারতীয় মহিলা ক্রিকেটকে বিশ্বের শিখরে রাখতে চান। কয়েক হাজার ভারতীয় মেয়ের অনুপ্রেরণা মিতালি রাজ, ভারতের কোনায় কোনায় সমস্ত সামাজিক বদ্ধতা ভেঙে মেয়েদের ক্রিকেটের প্রতি উৎসাহিত করেছেন তিনি।

    আরও পড়ুন - Sunil Chhetri : ফুটবল জীবনের ১৭ বছর পূর্ণ আজ! সুপারম্যান সুনীল ছেত্রী আজও টানছেন ভারতকে

    শুধু ভারতের হয়ে না, বিশ্ব ক্রিকেটে তার মত অবদান আর কোনো মহিলা ক্রিকেটার রাখতে পারেননি। দীর্ঘ দুই দশক ধরে তিনি দাপিয়ে বেড়িয়েছেন ক্রিকেট মহলে, দেশের অধিনায়ক হয়ে সাফল্যের শিখরে বিচরণ করেছেন। তিনি পঞ্চাশ ওভারের ফরম্যাটে মহিলা ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক।

    ওয়ানডে ম্যাচে তার ৭১ খানা অর্ধশত রানের ধারে কাছেও কেউ আসতে পারেননি। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ ম্যাচ খেলেছেন তিনি, অবসর নেওয়ার আগে সমস্ত ফরম্যাট মিলিয়ে ১০ হাজারেরও বেশি রান সংগ্রহ করেছেন। তিনি ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিসিসিআইয়ের হয়ে পরিচালনায় আসতে চান তিনি।

    সেখানে নিজের মূল্যবান অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মহিলা ক্রিকেটের উন্নতি করবেন। তিনি বললেন, একজন মহিলা হয়ে মেয়েদের ক্রিকেটের ভালোটা সবথেকে ভাল বুঝতে পারবো। তিনি বিখ্যাত মহিলা ক্রিকেটার বেলিন্ডা ক্লার্ক এবং ক্লেয়ার কনারের উদাহরণ দিলেন।

    যেভাবে বেলিন্ডা ক্লার্ক তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ান মহিলা ক্রিকেটের উন্নতি করেছে অথবা ক্লেয়ার কনার যেটা ইউরোপীয় ক্রিকেটের জন্য করেছেন… আমি নিশ্চিত যদি মেয়েদের সুযোগ দেওয়া হয় তারা খুব সুন্দর ভাবে মহিলা ক্রিকেটকে সাজিয়ে তুলবেন।

    মিতালি রাজ সবসময় মহিলা আইপিএলের পক্ষে আওয়াজ তুলে এসেছেন। অবসর নেওয়ার পরও তিনি সুষ্টুভাবে মহিলা আইপিএল আয়োজন করার জন্য পরিশ্রম করবেন বলে জানালেন। বিসিআই ২০২৩ এ ছয়টি দল নিয়ে মহিলা আইপিএল আয়োজন করার পরিকল্পনা করছিল বলে জানিয়েছিল। তবে আপাতত একটা মাস মনের আনন্দে ছুটি কাটাতে চান ভারতীয় মহিলা ক্রিকেটে রাজ করা মিতালি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Mithali Raj

    পরবর্তী খবর