ইংল্যান্ডের মাটিতে দাপট দেখাতে পারলে মানব ভারত সেরা, বলছেন ভন

ইংল্যান্ডের মাটিতে দাপট দেখাতে পারলে মানব ভারত সেরা, বলছেন ভন

ইংল্যান্ডে গিয়ে ইংল্যান্ডকে হারানোর চ্যালেঞ্জ ভনের

তিনি মনে করেন ভারত যদি এই দাপট লর্ডস, ট্রেন্টব্রিজ অথবা ওভালে দেখাতে পারে, তাহলে সকলের সামনে চ্যালেঞ্জ করার জন্য ভুল স্বীকার করে নেবেন তিনি।

  • Share this:

    #লন্ডন: ভারতের মাটিতে টেস্ট সিরিজে ইংরেজদের স্রেফ উড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু ব্রিটিশ উন্নাসিকতা এত সহজে উধাও হবে সেটা ভাবা ভুল। যেমন প্রাক্তন ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। তাঁর সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হওয়ার প্রয়াস জারি আছে। চেন্নাইয়ে প্রথম টেস্ট বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্ট থেকেই প্রত্যাবর্তনের শুরু ভারতের। আরও ভাল করে বললে দুই স্পিনার অশ্বিন, অক্ষরের ঘূর্ণিঝড়ে নাজেহাল হয়েছে ইংল্যান্ড। ভারতের স্পিন সামাল দেওয়ার জবাব খুঁজে পাননি রুট, বেয়ারস্টো, পোপরা।

    ইংল্যান্ড দলের একমাত্র বাঁহাতি স্পিনার জ্যাক লিচ ছাড়া কেউ দাগ কাটতে পারেননি। শেষ টেস্টে দ্বিতীয় স্পিনার বেসকে খেলানো হলেও তিনি সম্পূর্ণ ব্যর্থ। কিছুটা বেন স্টোকস এবং লরেন্স ছাড়া ব্যাট হাতে আয়ারাম, গায়ারাম পর্ব লেগেই ছিল। তৃতীয় টেস্টে মাত্র দেড় দিনে খেলা শেষ হয়ে যাওয়ার পর পিচের চরিত্র নিয়ে প্রশ্ন তুলেছিলেন মাইকেল ভন। প্রাক্তন ইংলিশ অধিনায়ক সোশ্যাল মিডিয়ায় মাটি খুঁড়ে ব্যাট হাতে দাঁড়িয়ে থাকার ছবিও পোস্ট করেন ব্যঙ্গ করার জন্য।

    চতুর্থ টেস্ট ইংল্যান্ডের হারের পর তিনি মেনে নিয়েছেন ভারত সত্যিই যোগ্য দল হিসেবেই জিতেছে। কিন্তু পাশাপাশি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন কোহলি,রোহিতদের জন্য। আগামী গ্রীষ্মে ইংল্যান্ডে গিয়ে সিম বোলিংয়ের বিরুদ্ধে ভাল ফল করতে পারলে তবেই তিনি মেনে নেবেন এই ভারতীয় দলটাই বর্তমানে সেরা। পাশাপাশি তিনি মনে করেন ভারত যদি এই দাপট লর্ডস, ট্রেন্টব্রিজ অথবা ওভালে দেখাতে পারে, তাহলে সকলের সামনে চ্যালেঞ্জ করার জন্য ভুল স্বীকার করে নেবেন তিনি।

    ভারতের মাটিতে ইংল্যান্ড যেমন স্পিন খেলতে গিয়ে নাজেহাল হয়েছে, ইংল্যান্ডের মাটিতে তেমনই অ্যান্ডারসন, ব্রড,আর্চারদের গতির বিরুদ্ধে ভারত সফল হবে না সেটা একপ্রকার নিশ্চিত প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। কিন্তু ভারতীয় শিবির ভনের কথার জবাব দেওয়ার প্রয়োজন মনে করে না। অধিনায়ক বিরাট কোহলি থেকে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় প্রত্যেকেই জানিয়েছেন হোম অ্যাডভান্টেজ সব দল নেয়। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের বেশিরভাগ কথা গ্রাহ্য করতে রাজি নয় টিম ইন্ডিয়া।
    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর