ভনের ইউ টার্ন, ভারতের রিজার্ভ বেঞ্চের প্রশংসায় প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

ভনের ইউ টার্ন, ভারতের রিজার্ভ বেঞ্চের প্রশংসায় প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক
photo/twitter bcci

ক্রিকেটে বলা হয় একটা ভাল দলের নিদর্শন তাঁদের রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী। এই ভারতীয় দলটার রিজার্ভ বেঞ্চ সত্যি দুর্দান্ত।

  • Share this:

    #ব্রিসবেন: ভারতীয় দলের টেস্ট সিরিজে শোচনীয় অবস্থা হবে জানিয়েছিলেন মাইকেল ভন। অ্যাডিলেডে লজ্জার হারের পর ভারতীয় দল যখন নতুন শপথ নিচ্ছে কামব্যাক করার জন্য, সোশ্যাল মিডিয়ায় ভন জানিয়েছিলেন তাঁর কথাই সঠিক প্রমাণিত হয়েছে। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবে ভারত। কিন্তু তারপর মেলবোর্নে টিম ইন্ডিয়ার জয়, সিডনিতে ড্র এবং ব্রিসবেনে দুই তরুণ ভারতীয়র অদম্য লড়াই দেখে নিজে মুখ লুকানোর জায়গা খুঁজে পাচ্ছেন না ভন। সম্মান বাঁচাতে ইউ টার্ন নিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন," যে যাই বলুক, ভারতকে কৃতিত্ব দিতেই হবে। কোহলি নেই। অনেক সিনিয়র ক্রিকেটারের চোট, আঘাত উপেক্ষা করেও ভারতীয় দলের এই লড়াই মনে রাখার মত। ক্রিকেটে বলা হয় একটা ভাল দলের নিদর্শন তাঁদের রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী। এই ভারতীয় দলটার রিজার্ভ বেঞ্চ সত্যি দুর্দান্ত। আমি শুধু ক্রিকেট দক্ষতার কথা বলছি না। অসাধারণ সাহসের প্রশংসা করছি। ওঁরা আমাকে ভুল প্রমাণিত করেছে"।

    শুধু ভন নন, অনেক প্রাক্তন ক্রিকেটার বিরাট কোহলি টেস্ট সিরিজে তিনটি ম্যাচ থাকবেন না শুনে, ভারতকে নম্বর দিতে রাজি ছিলেন না। হতে পারে ক্রিকেট পণ্ডিতদের এই উপেক্ষা জাগিয়ে দিয়েছে ভারতকে। না হলে শুধু বিরাট কেন? শামি থেকে রাহুল, জাদেজা থেকে অশ্বিন - এই চার সিনিয়র ক্রিকেটারের অভাব জুনিয়ররা এভাবে ঢেকে দেবেন কেউ ভাবতে পারেনি। এদিকে প্রাক্তন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা জানিয়েছেন তিনি নিশ্চিত অস্ট্রেলিয়া চেতেশ্বর পূজারাকে নিয়ে প্রচুর হোমওয়ার্ক করেছে। পূজারা এবার একটি অর্ধশতরান ছাড়া বলার মত কিছু করতে পারেননি।

    ম্যাকগ্রা মনে করেন ভারতীয় ব্যাটসম্যান প্রত্যেকবার অফ স্টাম্প লাইনে সোজা হয়ে আসা বলে পরাস্ত হচ্ছেন। কামিন্স,লিওন,হ্যাজেলউড প্রত্যেকেই বুঝে গিয়েছেন ওই লাইনে বলে ফেললে পূজারা মারবেন না। কিন্তু ভুল করতে বাধ্য হবেন। সেটাই হচ্ছে বারবার। না হলে দু বছর আগে অস্ট্রেলিয়ায় যিনি ছিলেন ভারতের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান তাঁর এই অবস্থা হওয়ার কথা নয়। দ্বিতীয় ইনিংসে সফল হতে গেলে ভারতীয় ব্যাটসম্যানকে পাল্টা স্ট্র্যাটেজি বের করতেই হবে জানান ম্যাকগ্রা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর