Home /News /sports /

‘ফেস অফ দ্য অলিম্পিক’ এবার বুমার

‘ফেস অফ দ্য অলিম্পিক’ এবার বুমার

চারটি সোনা ও একটি ব্রোঞ্জ। ব্যক্তিগত ২৩টি সোনা জিতে রিও অলিম্পিক শেষ করলেন কিংবদন্তী মাইকেল ফেল্পস।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও দি জেনেইরো: চারটি সোনা ও একটি ব্রোঞ্জ। ব্যক্তিগত ২৩টি সোনা জিতে রিও অলিম্পিক শেষ করলেন কিংবদন্তী মাইকেল ফেল্পস। তবে বাবা ফেল্পসের এই শ্রেষ্ঠত্বকেও ছাপিয়ে যাচ্ছে ছেলে বুমার। আন্তর্জাতিক চিত্র সাংবাদিকদের বিচারে ‘ফেস অফ দ্য অলিম্পিক’ কিন্তু বুমারই।

    rs_1024x759-160810050554-1024.Boomer-Phelps-Olympics-JR-081016

    কখনও একগাল হাসি। আবার কখনও বেশ বিরক্ত মাখানো মুখ। কখনও মায়ের কোলে আরামের ঘুম। আবার কখনও বাবাকে দেওয়া চুমু। ব্রাজিলে বুমারে মজে বিশ্ব।

    অলিম্পিকে জলে নামার আগে বুমারকে নিয়ে ছবি পোস্ট করেছিলেন ফেল্পস। সোশ্যাল নেটাওয়ার্কিং সাইটে জানিয়েছিলেন, বাপ-বেটা দু’জনেই ব্রাজিলে থাকবেন। বাবা থাকবেন তা গোটা বিশ্বই জানত। কিন্তু ছেলে যে এ ভাবে রিও’কে মাতিয়ে দেবে কে জানত। অবসর ভেঙে জলে নেমে এবারও সেই একই দাপট। চারটি সোনা ও একটি রুপো নিয়ে ব্রাজিলকে বিদায় জানালেন মাইকেল ফেল্পস। আর বাবার প্রতিটি ম্যাচ রিও’র অ্যাকোয়াটিকা স্টেডিয়ামে বসে উপভোগ করেছে ছোট্ট বুমার। অলিম্পিক কভার করতে আসা প্রতিটি চিত্র সাংবাদিকের লেন্সের ফোকাসেই সে। তাই আন্তর্জাতিক চিত্র সাংবাদিকদের বিচারে ব্রাজিল অলিম্পিকের মুখ বুমার ফেল্পস।

    এদিকে উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার এক মাসের মধ্যেই টুপিতে নতুন পালক জুড়লেন অ্যান্ডি মারে। টানা দ্বিতীয় অলিম্পিকে সোনা জেতার নজির গড়লেন। নোভাক জকোভিচ, রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনালে উঠলেও সোনা পেলেন না মার্টিন দেল পোত্রো। চার সেটের লড়াইয়ে হারলেন আর্জেন্টাইন তারকা ৷ রবিবার রাতে মারে তাঁকে হারালেন ৭-৫, ৪-৬, ৬-২, ৭-৫ সেটে।

    First published:

    Tags: Boomer, Face Of The Olympics, Michael Phelps, Olympics 2016, Rio Olympics, Rio Olympics 2016, রিও অলিম্পিক

    পরবর্তী খবর