এমসিসি বৈঠকে যাচ্ছেন সৌরভ,আলোচ্য সূচিতে বিতর্কিত ‘ওভারথ্রো’, বদলাতে পারে ক্রিকেটের নিয়ম

একটা ওভারথ্রো। পাল্টে দিয়েছিল বিশ্বকাপ ফাইনালের ভাগ্য। বিতর্কিত সেই নিয়ম পাল্টে ফেলার ভাবনা আইসিসি’তে।

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 08, 2019 09:16 AM IST
এমসিসি বৈঠকে যাচ্ছেন সৌরভ,আলোচ্য সূচিতে বিতর্কিত ‘ওভারথ্রো’, বদলাতে পারে ক্রিকেটের নিয়ম
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 08, 2019 09:16 AM IST

#কলকাতা: একটা ওভারথ্রো। পাল্টে দিয়েছিল বিশ্বকাপ ফাইনালের ভাগ্য। বিতর্কিত সেই নিয়ম পাল্টে ফেলার ভাবনা আইসিসি’তে। নিয়মের ভাগ্য আপাতত সৌরভ গঙ্গোপাধ্যায়দের হাতে। লর্ডসে বসেই আগামী সপ্তাহে এমসিসি’র বৈঠকে নিয়ম নিয়ে চূড়ান্ত রায় দেবে সৌরভদের কমিটি।

বিশ্বকাপ ফাইনালে বিতর্কিত ওভারথ্রো নিয়মের ভাগ্য এবার সৌরভদের হাতে। লর্ডসের ফাইনালে বেন স্টোকসের ব্যাটে লেগে একটি ওভারথ্রো থেকে বাউন্ডারি পায় ইংল্যান্ড। ফাইনালের ভাগ্য নির্ধারণে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল ওই একটি সিদ্ধান্ত। এবার সেই নিয়ম নিয়েই নতুন করে ভাবনাচিন্তা করবে এমসিসি। ক্রিকেটের নিয়ম পরিবর্তনের ক্ষমতা থাকে এই কমিটির হাতেই। মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের এই কমিটির সাম্মানিক সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়। রবি ও সোমবার বৈঠকে বসছে সৌরভদের কমিটি। আলোচ্য সূচিতে বিতর্কিত ওভারথ্রো ছাড়াও থাকছে বিশ্বকাপের নির্ণায়ক বাউন্ডারির নিয়ম।

বুধবার সিএবি’তে আসেননি প্রেসিডেন্ট। তবে সূত্রের খবর, শুক্রবারই বিলেতের বিমান ধরবেন সৌরভ। এমসিসি বৈঠকের পাশাপাশি লর্ডসে অ্যাশেজের টেস্ট ম্যাচেও আমন্ত্রণ জানানো হয়েছে সৌরভকে। অতিথি ভাষ্যকার হিসেবে সেখানে ধারাভাষ্যও দিতে পারেন সৌরভ। এদিকে, সুপ্রিম কোর্টে বোর্ডের মামলা নিয়ে ফের জট। মঙ্গলবার থেকে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চে অযোধ্যা মামলার প্রতিদিনের শুনানি শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার প্রধান বিচারপতির বেঞ্চে আদৌ বোর্ডের মামলা উঠবে কি না, তা নিয়েই সন্দিহান সিএবি।

First published: 09:16:26 AM Aug 08, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर