Home /News /sports /
Argentina, Qatar World Cup : কাতার বিশ্বকাপে বিশ্ববিদ্যালয়ের ছাত্র হবেন মেসিরা! অবাক হলেন নাকি?

Argentina, Qatar World Cup : কাতার বিশ্বকাপে বিশ্ববিদ্যালয়ের ছাত্র হবেন মেসিরা! অবাক হলেন নাকি?

হোটেলে নয়, কাতারে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকবে আর্জেন্টিনা

হোটেলে নয়, কাতারে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকবে আর্জেন্টিনা

Lionel Messi led Argentina football team will stay and practice at Qatar University. হোটেলে নয়, কাতারে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকবে আর্জেন্টিনা

  • Share this:

    #দোহা: আসন্ন বিশ্বকাপে সি গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন। এরপর ২৬ নভেম্বর মেক্সিকো ও ৩০ নভেম্বর তারা খেলবে পোল্যান্ডের বিপক্ষে। ফুটবলকে পেশাদার ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার পর আর পড়ালেখায় মন দেওয়ার সময়-সুযোগ মেলে না তেমন।

    আরও পড়ুন - Shoaib Akhtar on Virat Kohli : বিরাট কোহলির বিশ্বকাপের দলে থাকার যোগ্যতা আছে? বিস্ফোরক প্রশ্ন শোয়েবের

    যা পাননি লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজরা। তাদের এবার এক মাসের জন্য থাকতে হবে শিক্ষা প্রতিষ্ঠানে, পড়াশোনার মাঝে। তবে পড়াশোনা করবেন না মেসি-মারিয়ারা। আসন্ন কাতার বিশ্বকাপে এক মাসের জন্য কাতার বিশ্ববিদ্যালয়ের অন্যরকম ছাত্র হতে চলেছেন আর্জেন্টিনার ফুটবলাররা। বিশ্বকাপের পুরোটা সময়ের জন্য আর্জেন্টিনা বেজ ক্যাম্প হিসেবে বেছে নেওয়া হয়েছে কাতার বিশ্ববিদ্যালয়কে।

    এই খবরের সত্যতা মিলেছে কাতার বিশ্ববিদ্যালয়ের করা এক টুইটবার্তায়। যেখানে তারা লিখেছে, কাতার বিশ্বকাপের পুরোটা সময়ের জন্য আবাসিক ক্যাম্প হিসেবে আমাদের ক্যাম্পাসকে বেছে নেওয়ায় আর্জেন্টিনা দলকে ধন্যবাদ। কাতার বিশ্ববিদ্যালয়কে নিজেদের ক্যাম্প হিসেবে চূড়ান্ত করার আগে চলতি মাসের শুরুতে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের একটি দল সেখানে গিয়ে সকল সুযোগ-সুবিধা পরিদর্শন করে এসেছে।

    যা দেখে সন্তোষজনক রিপোর্টই দিয়েছেন তারা। তাই বেছে নেওয়া হয়েছে এই বিশ্ববিদ্যালয়কে। ফুটবল খেলার সকল সুযোগ-সুবিধাই রয়েছে কাতার বিশ্ববিদ্যালয়ে। আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম, অত্যাধুনিক সুবিধা সম্বলিত খেলার মাঠ, রানিং ট্র্যাক, অ্যাথলেটিক স্পোর্টস সেন্টার, তিনটি সুইমিংপুল সমৃদ্ধ অ্যাকুয়াটিক সেন্টার, অলিম্পিক পুল, ডাইভিং পুল এবং জিমনেশিয়ামসহ প্রায় সব সুবিধাই পাবে আর্জেন্টিনা।

    আর্জেন্টিনার হেড কোচ লিওনেল স্কালোনিও এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘আর্জেন্টিনা জাতীয় দল কাতার বিশ্ববিদ্যালয়ে থাকতে পারে। আমরা সেখানে ঘুমোতে পারবো এবং অনুশীলনের জায়গাও খুব কাছে। আমার সবচেয়ে ভাল লেগেছে যে একই জায়গায় অনুশীলন ও থাকতে পারব আমরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Fifa world Cup 2022, Lionel Messi

    পরবর্তী খবর