Home /News /sports /
Lakshya Sen Indian Open : লক্ষ্যভেদ লক্ষ্য সেনের, বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে জিতলেন ইন্ডিয়া ওপেন খেতাব

Lakshya Sen Indian Open : লক্ষ্যভেদ লক্ষ্য সেনের, বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে জিতলেন ইন্ডিয়া ওপেন খেতাব

বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে ইন্ডিয়া ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন

বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে ইন্ডিয়া ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন

Lakshya Sen wins maiden India Open. বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে ইন্ডিয়া ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন, ডবলসে চিরাগ শেট্টি এবং সাত্ত্বিক সাইরাজ রানকিরেড্ডি চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ান জুটিকে হারিয়ে

  • Share this:

    #নয়াদিল্লি: এই ছেলে যে লম্বা রেসের ঘোড়া অনেকদিন আগেই বলে দিয়েছিলেন প্রকাশ পাদুকোন। ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোনের একাডেমি থেকেই উত্থান লক্ষ্য সেনের। দাদা চিরাগ এবং বাবা দুজনেই জাতীয় পর্যায়ের ব্যাডমিন্টন তারকা ছিলেন। ফলে ব্যাডমিন্টন তার রক্তে। ফের লক্ষ্যভেদ করলেন ভারতের তরুণ ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেন।

    আরও পড়ুন - Djokovic deported from Australia : শেষ রক্ষা হল না, আইনি লড়াইয়ে হেরে অস্ট্রেলিয়া ছাড়তে হল নোভাক জকোভিচকে

    রবিবার ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লো কিয়ান ইউ-কে স্ট্রেট সেটে হারিয়ে খেতাব জিতলেন তিনি। খেলার ফল লক্ষ্যের পক্ষে ২৪-২২, ২১-১৭। নিজের ক্যারিয়ারের এই জয়ের ফলে প্রথম সুপার ৫০০ জিতলেন তিনি। ফাইনালে ওঠার আগে দু’টি ম্যাচে তিন সেটে জিতেছিলেন লক্ষ্য। কিন্তু ফাইনালে ৫৪ মিনিটের ম্যাচে অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাল তাঁকে। শুরুটা যদিও ভাল করেন কিয়ান। ৪-২ ব্যবধানে এগিয়ে যান তিনি।

    আরও পড়ুন - Yash Dhull U 19 World Cup : দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বড়দের বদলা নিয়ে কী বললেন অধিনায়ক ইয়াশ ?

    কিন্তু তাতে ঘাবড়ে যাননি লক্ষ্য। ম্যাচে ফেরেন তিনি। এক সময় ১৬-৯ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১৯-১৭ ব্যবধানে লক্ষ্য এগিয়ে থাকা অবস্থায় পর পর তিন পয়েন্ট তুলে নেন কিয়ান। দেখে মনে হচ্ছিল তিনি প্রথম সেট জিতে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত ২৪-২২ ব্যবধানে জেতেন লক্ষ্য। প্রথম সেটে জিতে যাওয়ায় দ্বিতীয় সেটে অনেক খোলা মনে খেলছিলেন লক্ষ্য। প্রথমের দিকে টান টান খেলা চললেও ৭-৭ ব্যবধান থেকে পর পর পয়েন্ট জিতে ম্যাচ নিজের পকেটে পুরতে থাকেন লক্ষ্য।

    তারপর আর তাঁকে থামানো সম্ভব হয়নি বিশ্ব চ্যাম্পিয়নের পক্ষেও। ২১-১৭ ব্যবধানে সেট জিতে ম্যাচ ও সেই সঙ্গে খেতাব জেতেন তিনি। লক্ষ্যই হলেন প্রথম ভারতীয় যিনি অভিষেকেই কোনও ইন্ডিয়ান ওপেনের খেতাব জিতলেন। এর আগে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতেরই কিদম্বি শ্রীকান্তের কাছে হারের পরে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।

    তবে এবার সেরার শিরোপা ছিনিয়ে নিলেন তিনি। নেট প্লে থেকে শুরু করে ক্রস কোর্ট, স্ম্যাশ, রেলি - সব বিভাগেই এদিন নিখুঁত ছিলেন তিনি। এই জয়ের ফলে ২০ বছর বয়সি লক্ষ্য পরবর্তীকালে আরো বড় লক্ষ্যের জন্য ঝাঁপাবেন বলাই যায়। ডবলসে চিরাগ শেট্টি এবং সাত্ত্বিক সাইরাজ রানকিরেড্ডি চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ান জুটিকে হারিয়ে। পিভি সিন্ধু বিদায় নিয়েছিলেন সেমিফাইনাল থেকে। থাইল্যান্ডের শাটলারের কাছে হেরে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton

    পরবর্তী খবর