Home /News /sports /
Lakshya Sen: ২০২৪ অলিম্পিকে ভারতের হয়ে সোনা জিতব ! একটাই টার্গেট লক্ষ্য সেনের

Lakshya Sen: ২০২৪ অলিম্পিকে ভারতের হয়ে সোনা জিতব ! একটাই টার্গেট লক্ষ্য সেনের

প্যারিসে তেরঙ্গা ওড়াতে চান লক্ষ্য সেন

প্যারিসে তেরঙ্গা ওড়াতে চান লক্ষ্য সেন

Lakshya Sen Indian Badminton sensation wants to win medal at Paris Olympics. লক্ষ্য সেনের বাবা তথা প্রাক্তন কোচ ধীরেন্দ্র কুমার সেন তার দুর্বলতাগুলি খুঁজে বার করেছেন এবং কিছু বদল আনার পরামর্শ দিয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: ম্যানিলায় ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যাওয়া এবং অল ইংল্যান্ড টুর্নামেন্ট থেকে তাড়াতাড়ি বেরিয়ে যাওয়ার পর এখন প্যারিস অলিম্পিকেই লক্ষ্যস্থির করছেন লক্ষ্য সেন। কিন্তু ম্যানিলা এবং বার্মিংহামে তিনি যে ভুল গুলো করেছেন, সেগুলো শোধরাতে চান। লক্ষ্য সেনের বাবা তথা প্রাক্তন কোচ ধীরেন্দ্র কুমার সেন তার দুর্বলতাগুলি খুঁজে বার করেছেন এবং কিছু বদল আনার পরামর্শ দিয়েছেন।

    আরও পড়ুন - Chacha Bashir Chicago : হাসপাতালে ভর্তি ধোনির অন্ধ ভক্ত চাচা বশির! সুস্থ বোধ করছেন মাহিকে খেলতে দেখে

    ধীরেন্দ্র সেন মনে করছেন তার ছেলের উচিত ব্যাক সুইংয়ে আরো শক্তি বাড়ানোর। প্রতিক্রিয়ার সময় আরো কমানো, স্ট্রোকে আরো প্রাবল্য এবং কব্জির জোর বাড়ানোর দিকে মন দেওয়া উচিত তার, মনে করছেন ধীরেন্দ্র। কোমরের উচ্চতায় রিটার্নে তাকে কব্জির বেগ আরো বাড়ানো এবং শর্ট ব্যাকসুইং আরো পাকা করা এখন চ্যালেঞ্জ হবে লক্ষ্য সেনের কাছে।

    আরও পড়ুন - Peng Shuai: মহিলা টেনিস তারকাকে রোজ ধর্ষণ করতেন নেতা! কড়া পদক্ষেপ এবার চিনের বিরুদ্ধে

    ধীরেন্দ্র সেন বললেন, মাথার ওপরের শটে গতির সাথে বিস্ফোরক শক্তি প্রয়োগ করে চমক এবং বিভিন্নতা আনতে হবে, তার জন্য প্রয়োজন কাঁধ এবং কব্জির জোর বাড়ানো। ব্যাকসুইং আরো ছোটো করে বেশি গতি এবং শক্তির প্রয়োগ করতে হবে। ব্যাক সুইং ছোটো করার জন্য হাতের জোর খুব বেশি হতে হয় এবং কব্জির জোর ও নমনীয়তা দুটোই প্রবল হতে হয়, ঠিক যেমন দেখা যেত লিয়েন্ডার পেজের শটে।

    বার্মিংহামে অল ইংল্যান্ড টুর্নামেন্টে দেখা গেছিল লক্ষ্য সেনের আক্রমনাত্মক খেলার দুর্বলতা। তার প্রতিপক্ষ ভিক্টর আক্সেলসেনের আক্রমণ খুব সহজেই লক্ষ্য সেনের শক্তিশালী রক্ষণও ভেঙে দিচ্ছিল। তার বাবা বললেন, ভিক্টরের মত আক্রমনাত্মক প্লেয়ারের বিরুদ্ধে রক্ষণাত্মক খেলা যায় না। ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে লক্ষ্য সেন পুরুষদের প্রথম রাউন্ডে চিনের লি শি ফেংয়ের কাছে টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

    চিনা শাটলার সেনকে ১২-২১, ২১-১০, ২০-১৯-এ পরাজিত করে।প্রথম গেমটি হেরে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন। কিন্তু ম্যাচে ফিরতে পারেননি তিনি।তৃতীয় সেটে চেষ্টা করলেও ব্যর্থ হন লক্ষ্য। লক্ষ্য ম্যাচটি মাত্র ৫৬ মিনিটেই হেরে যায়।

    লক্ষ্য সেন নিয়ে আগেই বড় সাটিফিকেট দিয়েছেন কিংবদন্তি গোপিচাঁদ এবং প্রকাশ পাড়ুকোন। এই ছেলে ভবিষ্যতের চ্যাম্পিয়ন সন্দেহ নেই। সিন্ধুর পর অলিম্পিকে ভারতকে ব্যাডমিন্টনে পদক এনে দেওয়ার ক্ষমতা রয়েছে লক্ষ্য সেনের। সেই লক্ষ্যেই নিজেকে তৈরি করছেন লক্ষ্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton, Olympics

    পরবর্তী খবর