Home /News /sports /

KL Rahul new record : সেঞ্চুরিয়নে সেঞ্চুরি করে সেওয়াগকে টপকালেন, গাভাসকরের পরেই কে এল রাহুল !

KL Rahul new record : সেঞ্চুরিয়নে সেঞ্চুরি করে সেওয়াগকে টপকালেন, গাভাসকরের পরেই কে এল রাহুল !

সেঞ্চুরিয়নে সুনীল গাভাসকারের কাছাকাছি পৌছলেন রাহুল

সেঞ্চুরিয়নে সুনীল গাভাসকারের কাছাকাছি পৌছলেন রাহুল

KL Rahul overtakes Sehwag and just behind Sunil Gavaskar. সেঞ্চুরিয়নে সুনীল গাভাসকারের কাছাকাছি পৌছলেন রাহুল

  • Share this:

    #জোহানেসবার্গ: সেঞ্চুরিয়ান সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দিনের শেষে মজবুত জায়গায় দাঁড়িয়ে আছে ভারতীয় দল। ময়াঙ্ক আগারওয়াল, বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে রান পেয়েছেন। তবে আসল কাজটা করেছেন কে এল রাহুল। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের মক্কা সুপারস্পোর্ট সেঞ্চুরিয়নে দুটো নজির তৈরি করেছেন তিনি। সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলির পর তৃতীয় ভারতীয় হিসেবে এই মাঠে শতরান পেয়েছেন।

    আরও পড়ুন - IND vs SA Centurion Test : প্রথম দিনের শেষে রাহুলের শতরান এবং রাহানের ব্যাটে চালকের আসনে ভারত

    ওপেনিং ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে শতরান পেলেন দ্বিতীয় হিসেবে। ২০০৭ সালে প্রথম শতরান করেছিলেন ওয়াসিম জাফর। সেটা ছিল কেপ টাউন । এদিন রাহুল এই রেকর্ড তৈরি করার পর সোশ্যাল মিডিয়ায় একটি মজার পোস্ট করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার জাফর। উপমহাদেশের বাইরে ভারতীয় ওপেনার হিসেবে শতরান করার সংখ্যায় রাহুল এই মুহূর্তে দ্বিতীয় স্থানে।

    আরও পড়ুন - Ashes 3 rd Test: ফের ব্যাটিং ব্যর্থতা, ১৮৫ তেই শেষ ইংল্যান্ড! মেলবোর্নে প্রথম দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

     প্রথমে রয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকার, তিন নম্বরে বীরেন্দ্র সেহওয়াগ। তবে এসব রেকর্ড নিয়ে খুব একটা ভাবতে রাজি নয় রাহুল। প্রথম দিনের শেষে তার পার্টনার আগারওয়াল জানিয়েছেন তাদের দুজনের পার্টনারশিপে বড় রান তোলার লক্ষ্য ছিল। সেই লক্ষ্যে তারা কিছুটা সফল। দুজনেই যেহেতু দীর্ঘদিন রাজ্য কর্ণাটক এবং আইপিএল দল পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন, তাই স্বাভাবিক একটা বোঝাপড়া ছিল।
     রাহুল শতরান করে ভারতের কাজটা সহজ করে দিলেন। ইংল্যান্ড সফরে লর্ডসে সেঞ্চুরি করার পর এদিন দক্ষিণ আফ্রিকায় আবার শতরান পেলেন ভারতীয় ওপেনার। অনবদ্য ইনিংস খেললেন। ধৈর্য, টেকনিক এবং দেখার মত শট দিয়ে সাজানো ছিল তার ইনিংস। টেস্ট ক্রিকেট ক্যারিয়ারের সপ্তম শতরান পেয়ে গেলেন ভারতের সহ অধিনায়ক।
    একটা লম্বা ইনিংস কিভাবে সাজাতে হয় রাহুলের ব্যাটিং দেখলে বোঝা যায়। গোটা ইনিংসে একবার ছাড়া সুযোগ দেননি বিপক্ষকে। সামনের পায়ে যেমন ড্রাইভ করলেন, তেমনই পেছনের পায়ে কাট করলেন সহজাত ভঙ্গিতে। রাবাডা, মুলদার, মহারাজদের মাথায় চড়তে দিলেন না। চারিদিকে শট খেললেন। ড্রেসিংরুমে বিরাট কোহলি এবং বাকিদের উঠে দাঁড়িয়ে করতালি দিতে দেখা গেল রাহুল শতরান করার পর।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: KL Rahul, Sunil Gavaskar, Virender Sehwag

    পরবর্তী খবর