Home /News /sports /
Ind vs Eng Edgbaston Test: 'ভয়ে বল করেনি বুমরাহ!' পঞ্চম দিনের প্রথম ওভারে সিরাজ কেন! উঠছে প্রশ্ন

Ind vs Eng Edgbaston Test: 'ভয়ে বল করেনি বুমরাহ!' পঞ্চম দিনের প্রথম ওভারে সিরাজ কেন! উঠছে প্রশ্ন

Ind vs Eng Edgbaston Test: বুমরাহ নিজে কেন পঞ্চম দিনের প্রথম ওভার বোলিং করতে গেলেন না!

  • Share this:

    #এজবাস্টন: কার্যত জেতা ম্যাচ ভারতের। এমনটাই ধরে নিয়েছিলেন অনেকে। কারণ, পরিসংখ্যান, রেকর্ড ইংল্যান্ডের হয়ে কথা বলছিল না। কিন্তু রেকর্ড আসলে স্কোরবোর্ড-এর মতোই একটা গাধা। রেকর্ড ভাঙা-গড়ার খেলা চলে। রেকর্ড কখনও অক্ষত, অক্ষুন্ন থাকে না। সেটাই আরও একবার চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিল ইংল্যান্ড।

    এজবাস্টনে সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচে (IND vs ENG 5th Test) ইংল্যান্ডকে জয়ের জন্য ভারতীয় দল ৩৭৮ রানের লক্ষ্য দিয়েছিল। ম্যাচের চতুর্থ দিন নাগাদ ইংল্যান্ড নিজেদের দখল শক্ত করে ফেলেছিল। তখনই যেন তাদের জয়ের রাস্তা চওড়া হয়ে গিয়েছিল।

    আরও পড়ুন- Shaheen Afridi: ক্রিকেট ছেড়ে পুলিশের চাকরিতে আফ্রিদির হবু জামাই! পাক পেসার

    ১১৯ রান দরকার ছিল পঞ্চম দিন। ম্যাচ জেতার জন্য এই কটা রান তুলতে নেমে রুট আর বেয়ারস্টো যেন ওয়ানডে খেলা শুরু করে দিলেন। লক্ষ্য তাড়া করতে নেমে তাঁরা দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলারদের তুলোধনা শুরু করে।

    এদিকে, ম্যাচের পঞ্চম ও শেষ দিনের প্রথম ওভারে পেসার মহম্মদ সিরাজের হাতে বল তুলে দেন ভারতের স্ট্যান্ড-ইন অধিনায়ক জসপ্রিত বুমরাহ। সবাই আশা করছিল যে বুমরাহ নিজেই দিনের প্রথম ওভার করবেন! কারণ তিনিই ইংল্যান্ডকে প্রথম দুটি ধাক্কা দিয়েছেন। তবে নিজের সিদ্ধান্তে সবাইকে চমকে দেন বুমরাহ।

    বুমরাহর এই সিদ্ধান্ত নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন। একজন ইন্টারনেট ব্যবহারকারী যেমন লিখেছেন, 'সিরাজকে প্রথম ওভার দেওয়ার সিদ্ধান্তটি সঠিক বলে মনে হচ্ছে না। কারণ আগে থেকেই অনেক রান দিচ্ছে।'

    অন্য একজন ইউজার লিখেছেন, 'এই সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের নিশ্চয়ই। তবে ঋষভ পন্ত যদি অধিনায়ক হয়ে এমন সিদ্ধান্ত নিত, তা হলে ওকে এতক্ষণে ট্রোল করা শুরু হয়ে যেত।' আরেকজন আবার লিখলেন, 'বুমরাহ ভয়ে পঞ্চম দিনের প্রথম ওভার বোলিং করতে যায়নি।'

    আরও পড়ুন- Ind vs Eng: বেঞ্চ থেকে মার্কামারা ইশারা, তাতেই বাজিমাত, এভাবে শ্রেয়সকে আউট

    দিনের প্রথম ওভারে সিরাজ কিন্তু মাত্র ৪ রান দেন। তবে ইনিংসের ৬৭তম ওভারে তাঁর বলে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন জো রুট। ওই ওভারে রুটের ২টি চার সহ মোট ৯ রান আসে। ইংল্যান্ডের প্রথম ইনিংসে সিরাজ ৪ উইকেট নিয়েছিলেন। তাঁর ইকোনমি রেট ছিল ৫.৭০।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Ind vs Eng, Jasprit Bumrah, Mohammad siraj

    পরবর্তী খবর