• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IPL IS THE MAIN REASON BEHIND CANCELLATION OF MANCHESTER TEST FEELS MICHAEL VAUGHAN AND STEVE HARMISON RRC

ECB Sorry : টেস্ট বাতিলের পেছনে ভিলেন আইপিএল, নিশ্চিত ভন থেকে হার্মিসন

ভারতীয় বোর্ডের সিদ্ধান্তে হতাশ ইংলিশরা

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইক আথারটনের কথার পরই টেস্ট বাতিল হওয়ার পেছনে আইপিএলকে জায়গা করে দেওয়ার প্রসঙ্গ বেশি আলোচনায় আসে। স্কাই স্পোর্টসে আথারটন বলেছিলেন, ‘এখানে সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে আইপিএল। খেলোয়াড়েরা ওই টুর্নামেন্টে খেলতে পারবে কি না, সেটা নিয়ে ভাবছে"

  • Share this:

    #লন্ডন: পঞ্চম টেস্ট না খেলে ভারতীয় দলের ফিরে আসার সিদ্ধান্ত ব্যাপক চটেছে ইংলিশ মিডিয়া। যদিও ইংলিশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে আইপিএলকে কারণ হিসেবে দেখানো হয়নি, তেমনই ইংরেজরা নিশ্চিত নিজেদের আর্থিক শক্তি যাচাই করল ভারত। এর ফলে ক্রিকেটের ভবিষ্যতে এটা খারাপ উদাহরণ হিসেবে থেকে যাবে। শুক্রবার বিকেল পর্যন্ত অনেক নাটক দেখা গেল ম্যানচেস্টার টেস্টকে ঘিরে। কখনো শোনা গিয়েছিল ম্যাচ হবে না, তো কিছুক্ষণ পরই খবর আসে, খেলোয়াড়েরা সবাই করোনা নেগেটিভ হয়েছেন, তাই ম্যাচ হবে।

    কিন্তু শেষ পর্যন্ত গতকাল ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে এসে জানানো হল, ম্যাচ পরিত্যক্ত! শেষ পর্যন্ত এই ম্যাচের ভাগ্যে কী আছে, ম্যাচটা আর হবে কি না, হলেও কবে, সে সিদ্ধান্ত এখনো জানা যায়নি। কিন্তু সে তো ভবিষ্যতের আলোচনা। ম্যাচটা কেন এভাবে পরিত্যক্ত ঘোষিত হল, তা নিয়ে আলোচনাই এখনো শেষ হয়নি! ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গতকাল পঞ্চম টেস্ট বাতিল হওয়ার পেছনে আইপিএলের ভূমিকা ছিল কি না, এ নিয়ে বিতর্কও বেশ ভালোভাবে উঠেছে।

    ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের প্রধান টম হ্যারিসন অবশ্য জানিয়ে দিয়েছেন, এখানে আইপিএলের ভূমিকা নেই! ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইক আথারটনের কথার পরই টেস্ট বাতিল হওয়ার পেছনে আইপিএলকে জায়গা করে দেওয়ার প্রসঙ্গ বেশি আলোচনায় আসে। স্কাই স্পোর্টসে আথারটন বলেছিলেন, ‘এখানে সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে আইপিএল। খেলোয়াড়েরা ওই টুর্নামেন্টে খেলতে পারবে কি না, সেটা নিয়ে ভাবছে। আর বিসিসিআই (ভারতের ক্রিকেট বোর্ড) যে টুর্নামেন্টটা নিয়ে ভাবছে, সেটা নিয়ে তো কোনো সন্দেহই নেই।’

    একই মন্তব্য করেছেন প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন এবং পেসার স্টিভ হার্মিসন। তাঁরা দুজনেই জানিয়েছে ব্যবসার কথা মাথায় রেখে ভারতের টেস্ট না খেলার সিদ্ধান্ত ক্রিকেটীয় স্পিরিটের বিরোধী। ভারতীয় বোর্ড তড়িঘড়ি ক্রিকেটারদের ইংল্যান্ড থেকে বের করে আরবে নিয়ে এসেছে কারণ সেখানে ছয় দিন কোয়ারেন্টাইন থাকতে হয়। সাত দিন বাদে শুরু আইপিএল। পয়সার খেলায় না খেলতে পারলে চলবে কী করে?

    একেই মাঝপথে টুর্নামেন্ট বন্ধ হওয়ার ফলে বিশাল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছিল বোর্ডের। তাই এবার টুর্নামেন্ট সম্পন্ন করতে চায় বিসিসিআই। ইংলিশ বোর্ড জানিয়ে দিয়েছে এবারের টুর্নামেন্টে আর খেলা হবে না বাটলার, মালান, বেয়ারস্টো, ক্রিস ওকসদের। যদিও মোট ১০ জন ইংলিশ ক্রিকেটার খেলবেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্ণামেন্টে।

    Published by:Rohan Chowdhury
    First published: