• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • INVITES APPLICATIONS FOR BATTING BOWLING AND FIELDING COACHES BCCI BEGINS RECRUITMENT DRIVE AT NATIONAL CRICKET ACADEMY SB

BCCI: ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হবেন রাহুল দ্রাবিড়? খোলনলচে বদলে দিচ্ছে BCCI!

ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমি

BCCI: আসন্ন মরসুম থেকে নতুন টিম নিয়ে তাই নতুন উদ্যমে ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমির কাজ শুরু করতে চাইছেন বিসিসিআই কর্তারা।

  • Share this:

#মুম্বই: ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমির খোলনলচে বদলে দিতে চলেছে বিসিসিআই। করোনার কারণে বিগত এক বছরে এনসিএ-র কাজকর্ম ব্যাহত হয়েছে। আসন্ন মরসুম থেকে নতুন টিম নিয়ে তাই নতুন উদ্যমে ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমির কাজ শুরু করতে চাইছেন বিসিসিআই কর্তারা। ফলে এনসিএ-তে বড়সড় রদবদলের পথে টিম সৌরভ। ইতিমধ্যেই এনসিএ প্রধানের পদে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দায়িত্বে থাকা রাহুল দ্রাবিড় পুনরায় সেই পদে আবেদন করেছেন। তবে এখন পর্যন্ত রাহুল দ্রাবিড় ছাড়া আর কোনো আবেদন সেই পদের জন্য জমা পড়েনি।

তাই ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমির প্রধানের পদে আবেদনের সময়সীমা বাড়িয়ে ৩১ অগস্ট পর্যন্ত করা হয়েছে। এরমধ্যেই ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এনসিএর বর্তমান কোচিং টিমের ১১ জনের সঙ্গে নতুন করে চুক্তি নবীকরণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে। এমনিতেই স্পিন বোলিং কোচ রমেশ পাওয়ার এবং ব্যাটিং কোচ শিবসুন্দর দাস জাতীয় মহিলা দলের সঙ্গে কাজ করছেন। ফলে দুটি শূন্যপদ তৈরি হয়েছে। এছাড়াও বাদ পড়েছেন বিভিন্ন দায়িত্বে থাকা জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ঋষিকেশ কানিতকার, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সুজিত সোমসুন্দররা। ফলে জাতীয় ক্রিকেট অ্যাক্যাডেমিতে কোচিং স্টাফে একাধিক নতুন মুখ দেখা যাবে তা একপ্রকার নিশ্চিত।

১০ সেপ্টেম্বর পর্যন্ত ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচের পদে আবেদন করা যাবে। বোলিং এর ক্ষেত্রে স্পিন এবং পেস বোলার আলাদা আবেদন করবেন। আবেদনের বয়সের উর্ধ্বসীমা ৬০ বছর। এই পদগুলি ছাড়াও হেড অফ ক্রিকেট এডুকেশন পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে বিসিসিআই। সম্প্রতি এনসিএ থেকে লেভেল টু কোচিং পাস করেছেন ইউসুফ পাঠান, ইরফান পাঠান, নমন ওঝা পারভেজ রসুল সহ এক ঝাঁক প্রাক্তন ক্রিকেটার। বাংলা থেকেও সেই তালিকায় রয়েছেন অশোক দিন্দা, সৌরাশিস লাহিড়ী, দেবাং গান্ধী, রণদেব বসু, অরিন্দম দাসের মতো ক্রিকেটাররা। সেই তালিকা থেকে কাউকে এনসিএ কোচিং স্টাফ হিসেবে দেখা যাবে কিনা তা সময় বলবে।

Published by:Suman Biswas
First published: