Home /News /sports /
Commonwealth Games : প্রধান প্রতিপক্ষ সেই অস্ট্রেলিয়া, হকিতে চক দের অপেক্ষায় ভারতীয় দল

Commonwealth Games : প্রধান প্রতিপক্ষ সেই অস্ট্রেলিয়া, হকিতে চক দের অপেক্ষায় ভারতীয় দল

কমনওয়েলথ গেমসে স্বপ্ন দেখছে ভারতীয় হকি দল

কমনওয়েলথ গেমসে স্বপ্ন দেখছে ভারতীয় হকি দল

Indian mens hockey team looking for medal glory at Birmingham Commonwealth. টোকিওর সাফল্য ধরেই বার্মিংহামে সোনা জয়ের স্বপ্ন হকি দলের

  • Share this:

    #লন্ডন: টোকিওতে অলিম্পিকের মঞ্চে ৪১ বছর পর পদক জয় ভারতীয় হকির সুদিন ফেরার ইঙ্গিত। ভারতীয় হকি অধিনায়ক মনপ্রীত সিং বলছেন বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মেডেল জেতার জন্য যা কিছু করে নিতে পারেন তিনি। অধিনায়ক মনপ্রীত সিং চাইছেন কমনওয়েলথ থেকে যেভাবেই হোক একটি মেডেল নিয়ে দেশে ফিরতে।

    অধিনায়ক মনপ্রীত সিং বলছেন এই কমনওয়েলথ গেমসের জন্য দলের সবাই ভীষণ উচ্ছ্বসিত, শুধু তাই নয় অনেক দিন ধরে এর জন্য অনুশীলন করছে সবাই। তারা প্রস্তুত বিশ্বের সবথেকে শক্তিশালী দলের মুখোমুখি হতেও। তিনি বললেন, বেশ অনেকদিন ধরেই আমরা এই নিয়ে উচ্ছ্বসিত এবং এর জন্য অনুশীলন করছি।

    আরও পড়ুন - Commonwealth Games 2022 : কুস্তিতে ফের সোনাই টার্গেট বজরং পুনিয়ার, বড় চিন্তা থাকছে হাঁটু নিয়ে

    এখন আমরা চাইছি যেন বিশ্বের শ্রেষ্ঠ দলের বিরুদ্ধেও আমরা আমাদের সেরাটা দিতে পারি… শেষ কিছু মাসে আমরা আমাদের শক্তি এবং দুর্বলতা দুইয়ের ওপরেই কাজ করেছি এবং যেভাবে হোক পদক জিতে আনতে চায় সবাই। মনপ্রীত দলের সবার মানসিকতা নিয়েও মুখ খুললেন। বহু দিন ধরে এর জন্য প্রস্তুত হচ্ছে সবাই। মনোবল তুঙ্গে আছে দলের।

    বর্তমানে বার্মিংহামে পৌঁছে সবাই আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে এবং প্রথম ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করছে যাতে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে পারে মাঠে। মনপ্রীত বললেন, আমাদের লক্ষ্য এখন বার্মিংহামে পৌঁছে সেখানকার আবহাওয়ার সাথে দ্রুত মানিয়ে নেওয়া। আমরা আমাদের প্রথম ম্যাচের প্রস্তুতি নিচ্ছি।

    ঘানার বিরুদ্ধে প্রথম ম্যাচটা কঠিন হবে কিন্তু ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের এই সফর শুরু করার জন্য। ভারত পুল বি তে আছে যেখানে ভারতের বিরুদ্ধে খেলবে ঘানা, ইংল্যান্ড, ওয়েলস্ এবং কানাডা। ঘানার বিরুদ্ধে ৩১ জুলাই প্রথম ম্যাচ খেলবে ভারত।

    ভারতীয় হকি দলের কমনওয়েলথ গেমসে প্রধান প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এর আগে ২০১০ এবং ২০১৪ সালে অস্ট্রেলিয়ার কাছে হেরেই সোনা হাতছাড়া হয়েছিল ভারতের। চার বছর আগে ইংল্যান্ডের কাছে হেরে ব্রোঞ্জ হাতছাড়া হয়েছিল। তাই এবার অনেক কিছুর জবাব দেওয়ার লক্ষ্য থাকবে ভারতীয় দলের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Indian Hockey

    পরবর্তী খবর