Home /News /sports /
Commonwealth Games 2022 : কুস্তিতে ফের সোনাই টার্গেট বজরং পুনিয়ার, বড় চিন্তা থাকছে হাঁটু নিয়ে

Commonwealth Games 2022 : কুস্তিতে ফের সোনাই টার্গেট বজরং পুনিয়ার, বড় চিন্তা থাকছে হাঁটু নিয়ে

কুস্তিতে ভারতের ভরসা বজরং পূনিয়া

কুস্তিতে ভারতের ভরসা বজরং পূনিয়া

Bajrang Punia looking for redemption at Birmingham Commonwealth games with gold medal. কুস্তিতে ফের সোনাই টার্গেট বজরং পুনিয়ার, চিন্তা হাঁটু নিয়ে

  • Share this:

    #বার্মিংহাম: টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জয়ের ব্যাপারে তার ওপর বাজি ধরা হয়েছিল। যদিও সেটা কিছু অন্যায় ছিল না। কারণ তার আগে পর্যন্ত বজরং পূনিয়ার যা পারফরমেন্স ছিল, তাতে তিনি সোনা জিততে পারেন, এমন ভাবাটা মোটেও বাড়াবাড়ি ছিল না। ২০১৮ গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয় করেছিলেন হরিয়ানার এই কুস্তিগীর।

    তারপর থেকে স্বাভাবিকভাবে প্রত্যাশা বেড়ে গিয়েছিল। কিন্তু টোকিও অলিম্পিকের আগে রাশিয়ায় প্রস্তুতি নেওয়ার সময় হাঁটুতে চোট পান। সেই কারণে নিজের ফিটনেস এর দিক থেকে কিছুটা কমতি ছিলেন অলিম্পিকে। সেদিক থেকে দেখলে কাজাকাস্তানের হাজি আলিয়েভকে হারিয়ে ব্রোঞ্জ জয় খুব একটা খারাপ পারফরমেন্স ছিল না।

    এবার বার্মিংহামে বজরং সোনা জিততে পারেন, এমন সম্ভাবনা যথেষ্ট। তিনি নিজেও আত্মবিশ্বাসী। প্রায় এক মাস ধরে প্রস্তুতি নিয়েছেন আমেরিকায়। তবুও হাঁটুর চোট পুরোপুরি সেরেছে এমন নয়। টেকনিক্যালি নিজের খেলার কয়েকটা দিক পরিবর্তন করেছেন তিনি।

    ব্যক্তিগত কোচ সুজিত মান মনে করেন বজরং টোকিও অলিম্পিকে সোনা জিততে না পারার দুঃখ ভুলতে চাইবেন বার্মিংহামে সোনা জিতে। প্রচন্ড ফোকাসড মনে হচ্ছে তাকে। খালি ট্রেনিং এবং বিশ্রামের বাইরে বেশি কথা বলছেন না। আসলে চ্যাম্পিয়নরা যে এরকমই হন।

    বজরং নিজেও জানেন তিনি দেশবাসীর প্রত্যাশা পূরণ করতে পারেননি জাপানে। দুধের স্বাদ ঘোলে মেটাতে হয়েছে। এমনকি এবার কমনওয়েলথ সোনা জিতলেও সেটা অলিম্পিকের সমতুল্য হবে না। তবু ও নিজেকে পূজার করে দিতে চান সুশীল কুমার, যোগেশ্বরদের উত্তরসূরী।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022

    পরবর্তী খবর