Home /News /sports /
রিওতে শ্রীজেশদের চোখে এখন শুধু পদক জয়ের স্বপ্ন

রিওতে শ্রীজেশদের চোখে এখন শুধু পদক জয়ের স্বপ্ন

আমি কোনও দিন ভারতীয় দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখিনি। কিন্তু যখন এই সম্মান আমাকে দেওয়া হয়েছে, তখন তার পূর্ণ মর্যাদা দিতে হবে।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও ডি জেনেইরো:  চোখ বন্ধ করলে এখনও দেখতে পান চার বছর আগে লন্ডন অলিম্পিকের ব্যর্থতার মুহূর্তগুলো। সেই যন্ত্রণা থেকে শিক্ষা নিয়ে রিও ডি জেনেইরোতে পদকের খরা কাটাতে চান ভারতীয় হকি দলের অধিনায়ক পারাত্তু রবীন্দ্রন শ্রীজেশ।

    রিওতে পৌঁছনোর পর থেকেই মোটেই সুখে নেই শ্রীজেশরা ৷ অন্তত গেমস ভিলেজে তো একেবারেই নয় ৷ কারণ ভিলেজে যে ঘরে ভারতীয় হকি দল রয়েছে সেখানে প্লেয়ারদের জন্য প্রয়োজনীয় আসবাবপত্র পর্যন্ত নেই ৷ তাই অনেক অভিযোগ জানানোর পরে নিজেরাই নিজেদের সমস্যা সমাধানে নেমেছে ভারতীয় দল ৷ নিজেরা টিভি কেনা থেকে শুরু করে ঘরের আসবাবপত্র ঠিক করা সবই করেছেন ৷ এর মধ্যেও অবশ্য প্রস্তুতিটা ভালমতোই সেরেছেন সর্দার সিংরা ৷ প্রস্তুতি ম্যাচে স্পেনের বিরুদ্ধে ২-১ গোলে জয়ের পর ভারতীয় শিবিরের মেজাজই পাল্টে গিয়েছে।

    শনিবার প্রথম ম্যাচে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে শ্রীজেশ বলেছেন, ‘‘ অধিনায়ক হিসাবে এবার আমাকে জোড়া দায়িত্ব পালন করতে হবে। প্রথমত গোল বাঁচাতে হবে। দ্বিতীয়ত, দলের ডিফেন্ডারদের সঙ্গে বোঝাপড়া আরও মসৃণ করে নিজেদের সুরক্ষিত রাখতে হবে। গোলকিপার হিসাবে সকলকে সাহস দেওয়া আমার প্রধান কর্তব্য। আমি শুধুমাত্র অধিনায়কের পরিচিতি নিয়ে বসে থাকতে চাই না। দলের বাকি খেলোয়াড়দের মতো সমান দায়িত্ব নিয়ে ম্যাচ জিততে চাই।’’ যোগ করেছেন, ‘‘আমি কোনও দিন ভারতীয় দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখিনি। কিন্তু যখন এই সম্মান আমাকে দেওয়া হয়েছে, তখন তার পূর্ণ মর্যাদা দিতে হবে। ভারতীয় হকি দলের অলিম্পিক পদক-খরা এবার কাটাতেই হবে।’’

    First published:

    Tags: India In Rio 2016, Indian Hockey Team, Olympics 2016, Rio Olympics, Rio Olympics 2016, Sreejesh

    পরবর্তী খবর