Home /News /sports /
Sunil Chhetri retirement: ভারতীয় ফুটবল ভক্তদের কাছে বড় দুঃসংবাদ! সুনীল ছেত্রীর অবসর আসন্ন

Sunil Chhetri retirement: ভারতীয় ফুটবল ভক্তদের কাছে বড় দুঃসংবাদ! সুনীল ছেত্রীর অবসর আসন্ন

সুনীল ছেত্রীর অবসরের তারিখ প্রায় নিশ্চিত

সুনীল ছেত্রীর অবসরের তারিখ প্রায় নিশ্চিত

Indian Football legend Sunil Chhetri might announce retirement. অবসরের সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছেন সুনীল ছেত্রী! তারিখ জানেন?

  • Share this:

    #নয়াদিল্লি: আগামী বছর চিনে এশিয়ান কাপই ভারতের জার্সিতে শেষ টুর্নামেন্ট হতে চলেছে সুনীল ছেত্রীর। অনেক আগেই এই ঘোষণা করেছেন ভারতের সর্বোচ্চ ও বিশ্বের ষষ্ঠ সর্বোচ্চ গোলদাতা। কিন্তু ভারত এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জন করতে না পারলে হয়তো আগামী জুনেই শেষ হয়ে যেতে পারে ভারতের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকারের। ৮ ই জুন থেকে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে শুরু হচ্ছে এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্ব।

    আরও পড়ুন - Pakistan cricketers wives : 'লুজ ক্যারেক্টার' পাকিস্তানি ক্রিকেটারদের বিশ্বাস করেন না সুন্দরী স্ত্রীরা! বিস্ফোরণ বোর্ড কর্তার

    ভারত ছাড়াও কাম্বোডিয়া, হংকং ও জর্ডন যোগ্যতা অর্জন রাউন্ডে খেলবে। প্রথম স্থানাধিকারী নিশ্চিতভাবে এশিয়ান কাপের মূল পর্বে চলে যাবে। কিন্তু দ্বিতীয় স্থানাধিকারী মূল পর্বে যাবে কিনা তা একেবারেই নিশ্চিত নয়। জানা গেছে, সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তাদের ইতিমধ্যেই সুনীল জানিয়ে দিয়েছেন, আগামী জুনে ভারত এশিয়ান কাপের মূল পর্বে যাওয়ার যোগ্যতা অর্জন করতে না পারলে এখানেই তার আন্তর্জাতিক কেরিয়ারের ইতি টেনে দেবেন তিনি।

    আরও পড়ুন - Aaron Finch, KKR : বাংলা নববর্ষে ইলিশ মাছ খেয়ে কেকেআরকে জেতাবেন! কথা দিলেন অ্যারন ফিঞ্চ

    কারণ, সামনে আর বড় কোনো লক্ষ্য না থাকায় তিনি দেশের জার্সিতে তার ফুটবল কেরিয়ার টেনে নিয়ে যাবার কোনো যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না। যদিও ফুটবল থেকে পাকাপাকিভাবে অবসর নেওয়ার আগে তার বর্তমান ক্লাব বেঙ্গালুরু এফ সির হয়ে আরো কয়েকবছর তিনি খেলতে চান বলে ঘনিষ্ঠমহলে সুনীল জানিয়েছেন।

    আগামী জুনেই যাতে সুনীলের আন্তর্জাতিক কেরিয়ারের সমাপ্তি না ঘটে তার জন্য সবকম ব্যবস্থা করা হচ্ছে ভারতের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে। যুবভারতীতে যোগ্যতা অর্জন পর্ব শুরুর আগে জাতীয় শিবির আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন ফুটবল কর্তারা। ব্যাঙ্গালোরে ১০ দিনের এই শিবিরের পরিকল্পনা করা হয়েছে।

    ২০০৫ সাল থেকে নীল জার্সিতে খেলছেন সুনীল ছেত্রী। দেশের হয়ে এখনো পর্যন্ত ১২৫ টি ম্যাচ খেলেছেন সুনীল, করেছেন ৮০ টি গোল। ২০১১, ২০১৫ ও ২০২১ সালের সাফ কাপ ভারতকে চ্যাম্পিয়ন করার পিছনে ছেত্রীর অবদান রয়েছে। পাশাপাশি ২০০৭, ২০০৯ ও ২০১২ সালের নেহেরু কাপেও ভারতকে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ছিলেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Sunil Chhetri

    পরবর্তী খবর