Home /News /sports /
India WTC : ইংল্যান্ডের কাছে হারে পাকিস্তানের নীচে নামল ভারত! ফোকাস নাকি টি ২০ বিশ্বকাপ

India WTC : ইংল্যান্ডের কাছে হারে পাকিস্তানের নীচে নামল ভারত! ফোকাস নাকি টি ২০ বিশ্বকাপ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তালিকায় চাপে ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তালিকায় চাপে ভারত

Indian cricket team down at number four position in WTC table. ইংল্যান্ডের কাছে হারে পাকিস্তানের নীচে নামল ভারত!

  • Share this:

    #বার্মিংহাম: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তানেরও নীচে নেমে গেল ভারত। টিম ইন্ডিয়া এখন রয়েছে চতুর্থ স্থানে। মন্থর ওভাররেটের জন্য ম্যাচ ফি’র ৪০ শতাংশ কাটা গেল টিম ইন্ডিয়ার। খোয়াতে হল দুই পয়েন্টও। যার ফলে তিনে উঠে এল পাকিস্তান। দক্ষিণ আফ্রিকায় সিরিজের শেষ দুই টেস্টের পর সদ্য এজবাস্টন টেস্ট। ভারতের পরাজয়ের ধরন অনেকটাই এক।

    ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতা। এবং চতুর্থ ইনিংসে বিপক্ষের দাপটের সামনে বোলারদের ফর্ম হারানো। জোহানেসবার্গ ও কেপটাউনে প্রোটিয়াদের যথাক্রমে ২৪০ ও ২১২ রানের টার্গেট দিয়েছিল টিম ইন্ডিয়া। এজবাস্টনে সেটাই দাঁড়ায় ৩৭৮ রানে। কিন্তু তারপরও জেতা যায়নি।

    ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় অবশ্য রিভিউয়ের কথা শোনাচ্ছেন। বলেছেন, প্রতিটা পরাজয়ই শিক্ষা দেয়। কেন টেস্টের তৃতীয় ইনিংসে আমরা ব্যাট করতে পারছি না, তা দেখতে হবে। কেন চতুর্থ ইনিংস আসছে না বিপক্ষের দশ উইকেট, সেটাও ভাবনার বিষয়। প্রাথমিকভাবে এই হারের কারণ হিসেবে ব্যাটিং ব্যর্থতাকে দেখাচ্ছেন দ্রাবিড়।

    তাঁর মতে, আমরা হয়তো জেতার তাগিদ ধরে রাখতে পারছি না। ১২টি ম্যাচ খেলে ভারতের সংগ্রহ ৫৩.৪৭ শতাংশ পয়েন্ট। প্রথম দুই দল অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। ২০২৩ সালে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেই ম্যাচের আগে ভারতের এখনো ছয়টি ম্যাচ বাকি। কিন্তু ছয়টি ম্যাচ জিতলেও যে তাদের ফাইনালে ওঠা হচ্ছে না!

    তাকিয়ে থাকতে হবে জটিল সমীকরণের দিকে। ছয় ম্যাচের মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি টেস্ট খেলবে ভারত। আর দুটি বাংলাদেশের বিপক্ষে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি ঘরের মাঠে হলেও নভেম্বরে বাংলাদেশের মাটিতে হবে বাকি দুই ম্যাচের টেস্ট সিরিজ।

    এই ছয়টি ম্যাচ জিতলে ভারতের ৬৮.৯৮ শতাংশ পয়েন্ট হবে। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৭৭.৭৮ শতাংশ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার আছে ৭১.৪৩ শতাংশ পয়েন্ট। সব মিলিয়ে টেস্ট ক্রিকেটে ভারতের ভবিষ্যৎ খুব একটা উজ্জ্বল মনে হচ্ছে না।

    তাই বিসিসিআই ঠিক করেছে এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপকে টার্গেট করেই আপাতত এগোবে টিম ইন্ডিয়া। একটাই টার্গেট টি টোয়েন্টি বিশ্বকাপ জয়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Wtc final

    পরবর্তী খবর