• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rohit Sharma and Rahul Dravid PC : নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে প্রথম সাংবাদিক সম্মেলনে কী বললেন রোহিত - দ্রাবিড় জুটি?

Rohit Sharma and Rahul Dravid PC : নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে প্রথম সাংবাদিক সম্মেলনে কী বললেন রোহিত - দ্রাবিড় জুটি?

প্রথম সাংবাদিক সম্মেলনে রোহিত এবং রাহুল দ্রাবিড়

প্রথম সাংবাদিক সম্মেলনে রোহিত এবং রাহুল দ্রাবিড়

India will not follow other teams template says Rohit Sharma. দ্রাবিড় এটাও স্পষ্ট করেছেন যে আলাদা ফরম্যাটের জন্য আলাদা দলের প্রয়োজন নেই। রোহিত শর্মা মনে করেন বিরাট কোহলির গুরুত্ব আগের মতোই থাকবে। ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ভারতের সম্পদ।

  • Share this:

    #জয়পুর: বুধবার থেকে জয়পুরে শুরু হতে চলা সিরিজের প্রথম ম্যাচের আগে কোচ রাহুল দ্রাবিড় এবং টি টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে মিডিয়াকে সম্বোধন করলেন এদিন। ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হওয়ার পর এই প্রথম রাহুল দ্রাবিড় সাংবাদিক সম্মেলনে কথা বললেন। টিম ইন্ডিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার তার দৃষ্টিভঙ্গি দেওয়ার পাশাপাশি, দ্রাবিড় এই কঠিন সময়ে দলের কাজের চাপ ব্যবস্থাপনা বজায় রাখার বিষয়েও কথা বলেছেন।

    আরও পড়ুন - Harry Kane England 10 goals : ৫৬ বছর পর হ্যারি কেনের চার গোলে নতুন রেকর্ড স্পর্শ ইংল্যান্ডের

    দ্রাবিড় এটাও স্পষ্ট করেছেন যে আলাদা ফরম্যাটের জন্য আলাদা দলের প্রয়োজন নেই। রোহিত শর্মা মনে করেন বিরাট কোহলির গুরুত্ব আগের মতোই থাকবে। ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ভারতের সম্পদ। যখন ফিরে আসবেন, তখন বিরাটের ভূমিকা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা সেরে নেবেন তারা। রোহিত মনে করেন দলের কিছু জায়গায় ঘাটতি তৈরি হয়েছে। সেগুলো আগে পূর্ণ করতে হবে।

    সৈয়দ মোস্তাক আলি, আইপিএল, ভারতের হয়ে খেলা। সবকিছুই সামাল দিতে হবে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট মাথায় রেখে। তিনি এবং রাহুল দ্রাবিড় মনে করেন অন্য দল টি টোয়েন্টিতে কী করছে সেটা দেখে ভারত চলবে না। ভারতীয় দল নিজেরাই নিজেদের মানদণ্ড ঠিক করবে। টি টোয়েন্টিতে আগ্রাসী ক্রিকেট শেষ কথা নয়। হিসেব করে এগোনো সবচেয়ে গুরুত্বপূর্ণ। তবে যেহেতু একজন ক্রিকেটার অন্যজনের থেকে আলাদা, তাই প্রত্যেকের ভূমিকা আলাদা হবে।

    কোচ এবং অধিনায়ক হিসেবে জায়গা না হারানোর প্রতিশ্রুতি এবং খোলা মনে খেলে যাওয়ার সাহস দেবেন তারা। তরুণ ক্রিকেটারদের যথেষ্ট ভরসা দিতে চান রোহিত এবং রাহুল দ্রাবিড়। দ্রাবিড় মনে করেন ভারতের কাছে টেস্ট ক্রিকেট যতটা গুরুত্বপূর্ণ, ততটাই গুরুত্বপূর্ণ একদিনের ক্রিকেট এবং টি টোয়েন্টি। কিছু ক্রিকেটার এদিক-ওদিক করা যেতে পারে। কিন্তু বিভিন্ন ফরম্যাটের জন্য আলাদা টিম প্রয়োজন আছে বলে মনে হয় না তার।

    তবে পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ এবং তারপর ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপ নিয়ে ভাবনাচিন্তা শুরু করতে হবে দ্রুত জানিয়ে দিয়েছেন তিনি। আইসিসি ট্রফি জয় ভারতের টার্গেট পরিষ্কার করে দিয়েছেন রাহুল এবং রোহিত জুটি। বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেটকে অনেক মনে রাখার মত মুহূর্ত উপহার দিলেও আইসিসি ট্রফি জিততে ব্যর্থ। নতুন কোচ এবং অধিনায়ক জানেন বোর্ড তাদের কাছে এটাই প্রত্যাশা করে।

    অধিনায়ক হিসেবে এশিয়া কাপ এবং নিদাহাস ট্রফিতে দেশকে নেতৃত্ব দিয়েছেন রোহিত। রাহুল দ্রাবিড় ভারতের এ দল, অনূর্ধ্ব ১৯ এবং শ্রীলঙ্কার মাটিতে কোচের ভূমিকায় দায়িত্ব পালন করেছেন। কিন্তু সিনিয়র দলের দায়িত্ব অন্য চ্যালেঞ্জ। প্রতি মুহূর্তে আতস কাঁচের তলায় থাকতে হবে। রাহুল দ্রাবিড় চাপ নিতে রাজি নন। ক্রিকেট জীবনে যেমন মুখে নয়, ব্যাটে জবাব দিতেন, কোচ হিসেবেও সেই ফর্মুলায় বিশ্বাসী তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: