Home /News /sports /
India W vs South Africa W: একখানা নো বল আজ ভেঙে দিল কোটি কোটি ভারতীয়র স্বপ্ন!

India W vs South Africa W: একখানা নো বল আজ ভেঙে দিল কোটি কোটি ভারতীয়র স্বপ্ন!

India W vs South Africa W: একখানা নো বল ভেঙে দিল দেশবাসীর স্বপ্ন। মন ভাঙল ভারতীয় সমর্থকদের।

  • Share this:

    নয়াদিল্লি: মহিলা বিশ্বকাপ ২০২২-এর শেষ লিগ ম্যাচে দক্ষিণ আফ্রিকা এদিন ভারতীয় মহিলা দলকে ৩ উইকেটে পরাজিত করেছে। দারুন উত্তেজনাপূর্ণ ম্যাচ শেষ ওভার পর্যন্ত চললেও ভারতীয় দল শেষ হাসি হাসতে পারল না।

    এই হারে বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে গেল ভারতীয় দল। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। শেফালি ভার্মা, স্মৃতি মান্ধানা এবং অধিনায়ক মিতালি রাজের দুর্দান্ত ইনিংসের সাহায্যে এই ডু অর ডাই ম্যাচে ভারত সাত উইকেটে ২৭৪ রান করে।

    শেষ ওভার পর্যন্ত গড়ায় ম্যাচ

    শেষ ওভারে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ৭ রান। দ্বিতীয় বলে রান আউট হন ত্রিশা চেট্টি। পঞ্চম বলে হরমনপ্রীত কৌর শাবমিন ইসমাইলের একটি দুর্দান্ত ক্যাচ ধরেন। তবে সেটি নো বল হয়ে যায়। যার কারণে ভারতীয় দল উইকেট পায়নি। জয়ের জন্য শেষ দুই বলে দুরান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। প্রোটিয়াদের হয়ে লরা উলভার্ট ৮০ রান করেন।

    আরও পড়ুন- ‘ছদ্মবেশে ধোনি নাকি’ শেলডন জ্যাকসনকে দেখে মন্তব্য সচিনের, ভাইরাল ভিডিও

    ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রাজেশ্বরী গায়কওয়াড। তিনি ১০ ওভারে ৬১ রান দেন। একই সঙ্গে ৮ ওভারে ২ উইকেট নেন হরমনপ্রীত কৌর। দক্ষিণ আফ্রিকার তিনজন ব্যাটর রান আউট হন।

    টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক মিতালি রাজ। ইতিমধ্যেই সেমিফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকার দল। শেফালি ৪৬ বলে ৫৩ এবং স্মৃতি ৮৪ বলে ৭১  রান করেন। হরমনপ্রীত কৌর শেষ পর্যন্ত ৫৭ বলে ৪৮ রান করেন। ১৮ বছর বয়সী শেফালি মিড-অনে ফাস্ট বোলার মাসাবাতা ক্লাসকে চার মেরে টুর্নামেন্টে প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন।

    ভারতীয় ওপেনাররা যেভাবে খেলছিলেন, তাতে মনে হচ্ছিল ভারত আবার ৩০০ রানের গণ্ডি পেরিয়ে যাবে। কিন্তু শেফালি এবং ইয়াস্তিকা ভাটিয়া আউট হতেই রানের গতি কমে যায়। লেগ সাইডে রান নেওয়া নিয়ে শেফালী ও স্মৃতির মধ্যে ভুল বোঝাবুঝি হয় এবং শেফালি রান আউট হন।

    আরও পড়ুন- ব্যাটে, বলে কমপ্লিট টিম গেমে চেন্নাই এক্সপ্রেসকে থামাল কেকেআর

    ঝুলন গোস্বামীর কেরিয়ারের শেষ বিশ্বকাপ ছিল এটাই। দুরন্ত পারফর্ম করছিলেন তিনি। তবে শেষমেশ ভারতীয় দলকে এবারও বিশ্বকাপ থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: ICC Women’s World Cup 2022, India vs South Africa

    পরবর্তী খবর