• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs NZ 1st Test, Day 1: কানপুর টেস্টে শুভমন এবং পূজারার ব্যাটে বড় ইনিংস তৈরি করার পথে ভারত

IND vs NZ 1st Test, Day 1: কানপুর টেস্টে শুভমন এবং পূজারার ব্যাটে বড় ইনিংস তৈরি করার পথে ভারত

ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতরান করলেন শুভমন গিল

ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতরান করলেন শুভমন গিল

IND vs NZ Shubhman Gill scores half century at Green Park. যত সময় গেল শুভমন গিল যেন ছন্দ খুঁজে পেলেন। পেসার এবং স্পিনারদের বিরুদ্ধে দুর্দান্ত টাইমিং করছিলেন।ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতরান করলেন শুভমন গিল

  • Share this:

    ভারত - ৮২/১ 

    লাঞ্চ পর্যন্ত

    #কানপুর: ইংল্যান্ডের সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সম্মানের লড়াইয়ে ভারতীয় দলের হৃদয় ভেঙে দিয়েছিল নিউজিল্যান্ড। যদিও বৃহস্পতিবার থেকে ঘরের মাঠে শুরু হওয়া টেস্ট সেই বিশ্ব চ্যাম্পিয়নশিপ হারের সমসাময়িক নয়, তবুও কিউইদের টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে নেমেছিল ভারত। গ্রিন পার্ক নামেই সবুজ। কিন্তু পিচে সবুজের আভা ছিল না। কালো মাটির পিচ। প্রথম দুদিন ব্যাটিং সহায়ক। তিন নম্বর দিন থেকে স্পিনারদের সাহায্য করবে জানাই ছিল।

    আরও পড়ুন- India vs New Zealand: ময়াঙ্কের উইকেট হারালেও কানপুর টেস্টে শুরুটা ভালোই হল ভারতের

    ভারতে ৩৩ বছরের খরা কাটাতে মরিয়া কেন উইলিয়ামসনরা। কানপুরে টসে জিতলেন ভারত অধিনায়ক অজিঙ্ক রহাণে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। পাঁচ ব্যাটার, উইকেটরক্ষক, তিন স্পিনার ও দুই পেসারে দল গড়েছে ভারত। প্রথম একাদশে রয়েছেন, শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রহাণে, শ্রেয়স আয়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।

    শুরুটা ভাল করলেন ভারতের দুই ওপেনার শুভমন গিল ও ময়াঙ্ক আগরওয়াল। প্রথম উইকেট পড়ল ভারতের। কাইল জেমিসনের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ১৩ রানের মাথায় সাজঘরে ফিরলেন ময়াঙ্ক আগরওয়াল। ময়াঙ্ক আউট হওয়ার পরে খেলছেন শুভমন ও চেতেশ্বর পূজারা।

    আজাজ প্যাটেল, সমেরভিলদের মত স্পিনারদের আক্রমণে আনলেন উইলিয়ামসন। তবে দুই ভারতীয় ব্যাটসম্যানকে বিশেষ অসুবিধের মুখে ফেলতে পারেননি তারা। পায়ের ব্যবহার করে চমৎকার ব্যাটিং করছিলেন দুজনে। যত সময় গেল শুভমন গিল যেন ছন্দ খুঁজে পেলেন। পেসার এবং স্পিনারদের বিরুদ্ধে দুর্দান্ত টাইমিং করছিলেন।ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতরান করলেন শুভমন গিল।

    মধ্যাহ্নভোজের আগে পর্যন্ত যে জায়গায় আছে ভারত, সেটা কাজে লাগাতে পারলে এই ম্যাচে প্রথম ইনিংসে নিজেদের দাপট আরও বাড়ানোর কথা টিম ইন্ডিয়ার। সুনীল গাভাসকার পর্যন্ত মনে করেন এই জায়গা থেকে বড় পার্টনারশিপ তৈরি করা লক্ষ্য ভারতের।

    Published by:Rohan Chowdhury
    First published: