Home /News /sports /
U19 World Cup Final 2022: কাইফ, বিরাট কোহলিদের স্পর্শ করে কী বার্তা দিলেন অধিনায়ক ইয়াশ ধুল ? জানুন

U19 World Cup Final 2022: কাইফ, বিরাট কোহলিদের স্পর্শ করে কী বার্তা দিলেন অধিনায়ক ইয়াশ ধুল ? জানুন

পঞ্চম বার চ্যাম্পিয়নের স্বাদ পাওয়ার পর টিম ইন্ডিয়া

পঞ্চম বার চ্যাম্পিয়নের স্বাদ পাওয়ার পর টিম ইন্ডিয়া

India vs England Live Score, U19 World Cup 2022 Final. ভিভিএস লক্ষণের পরামর্শ এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশ ট্রফি জয়ের রেসিপি, বললেন ইয়াশ

  • Share this:
    #অ্যান্টিগা: ২০০০, ২০০৮, ২০১২, ২০১৮ সালের পর ২০২২। অনূর্ধ্ব উনিশে আবার বিশ্বচ্যাম্পিয়ান ভারত। অবশ্য যে ছন্দে ছিল ভারতীয় দল, তাতে ফাইনালে তাদের ইংল্যান্ড আটকাতে পারবে এমন সম্ভাবনা খুব কম ছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। টস হেরে ফিল্ডিং করতে হলেও চ্যাম্পিয়ন হল ভারত। এই নিয়ে পাঁচবার। বিরাট কোহলি, কাইফ, উন্মুক্ত চাঁদ, পৃথ্বীদের সঙ্গে এবার একসঙ্গে উচ্চারিত হবে তার নাম। ইয়াশ ধুল।

    আরও পড়ুন - U19 World Cup Final : অনূর্ধ্ব উনিশে ব্রিটিশ রাজ শেষ করে এই নিয়ে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন ভারত

    দিল্লি থেকে তিন নম্বর অধিনায়ক যিনি ভারতকে বিশ্বসেরা করলেন। চ্যাম্পিয়ন ট্রফি হাতে নেওয়ার আগে ইয়াশ বললেন চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে ভারত আশাবাদী ছিল। মাসখানেক আগে এশিয়া কাপ জয়ের পর থেকে আত্মবিশ্বাস আরো বেড়ে যায়। তারপর ওয়েস্ট ইন্ডিজ এসে দুটি প্রস্তুতি ম্যাচেও জয় পায় ভারত। কিন্তু মাঝে ছন্দ পতন হয় করোনার জন্য। ওই সময়টা কঠিন ছিল দলের কাছে। রিজার্ভ বেঞ্চ বলে কিছু ছিল না।

    শুধুমাত্র ১১ জন ক্রিকেটারকে নিয়ে আয়ারল্যান্ড এবং উগান্ডার মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু এই সময়টা ভিভিএস লক্ষ্মণ থেকে শুরু করে ঋষিকেশ কানিতকার প্রত্যেকে খুব সাহায্য করেছিলেন। ভিডিও সেশন করে আত্মবিশ্বাস বজায় রাখতেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল জয়ের পর আত্মবিশ্বাস বেড়ে যায়। ফাইনালে টস হারার পরেও খুব একটা চাপে ছিল না দল।

    বিশেষ করে রবি কুমার এবং রাজ যেভাবে বল করেছে তাতে ভারতের কাজ সহজ হয়ে যায়। মাঝে ইংল্যান্ডের জেমস রিউ রুখে না দাঁড়ালে আরো সহজেই ম্যাচ জিততে পারত ভারত। তবে ইয়াশ মনে করেন অনেক পথ চলা বাকি। এখানেই থেমে গেলে হবে না। অনেক কিছু শেখার আছে। আজ রাত আনন্দ হবে। দেশে ফিরে ও আনন্দ হবে।

    কিন্তু তারপর নিজেদের ব্যক্তিগত ক্যারিয়ার নিয়ে লড়াই করতে হবে তাদের। এই চ্যাম্পিয়নশীপ ট্রফি দেশবাসীর জন্য। ইয়াশ যখন এই কথাগুলো বলছেন, পেছনে তখন সেলিব্রেশন চলছে। জাতীয় পতাকা নিয়ে এবং ট্রফি নিয়ে তরুণ ক্রিকেটাররা আবেগ সামলাতে পারছেন না। সামলানোর কথা নয়। এই ট্রফিটা ভারত যেন নিজের করে ফেলেছে। সেই ট্রাডিশন সমানে চলেছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, U19 World Cup 2022

    পরবর্তী খবর