Home /News /sports /
Vaughan - Ash : ওভালে অশ্বিনকে খেলাক ভারত বলছেন মাইকেল ভন

Vaughan - Ash : ওভালে অশ্বিনকে খেলাক ভারত বলছেন মাইকেল ভন

অশ্বিনকে ফেরানোর দাবি জোরালো হচ্ছে

অশ্বিনকে ফেরানোর দাবি জোরালো হচ্ছে

Ashwin must play in Oval test . মাইকেল ভন জানিয়েছেন ওভালে ভারত যদি কামব্যাক করতে চায়, তাহলে চোখ বন্ধ করে রবি অশ্বিনকে দলে ফেরানো উচিত।

  • Last Updated :
  • Share this:

#লিডস: এমনিতে ভারতীয় দলের কড়া সমালোচক বলে পরিচিতি রয়েছে তাঁর। ইংল্যান্ড যখন শেষবার ভারত সফরে এসেছিল, আমেদাবাদে ঘূর্ণি উইকেটে প্রায় আত্মসমর্পণ করেছিল ভারতের কাছে। প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন তখন সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মিম বানিয়ে ভারতের জয়কে ছোট করে দেখানোর চেষ্টা করেছিলেন। অ্যাশেজ জয়ী অধিনায়ক বড় ব্যাটসম্যান ছিলেন সন্দেহ নেই। কিন্তু সত্যি কথা বলতে ভয় পান না। দরকার হলে ইংলিশ ক্রিকেটারদেরও সমালোচনা করতে ছাড়েন না।

সেই তিনি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন ওভালে ভারত যদি কামব্যাক করতে চায়, তাহলে চোখ বন্ধ করে রবি অশ্বিনকে দলে ফেরানো উচিত। এই সিরিজে প্রথম তিনটি টেস্টে বাইরে বসেই কাটিয়েছেন তিনি। অথচ টেস্ট ক্রিকেটে তিনি শীর্ষস্থানীয় স্পিনার। চারশোর বেশি উইকেট আছে। পাঁচটি শতরান আছে। অস্ট্রেলিয়া সফরে সিডনিতে ব্যাট করে ভারতের নিশ্চিত হার বাঁচিয়েছিলেন।

তাছাড়া শামি, বুমরা, ইশান্ত, সিরাজদের ওপর ব্যাট হাতে ভরসা করা যায় না। লর্ডসে শামি এবং বুমরা ব্যাট হাতে রান করেছিলেন। সেটা সম্ভব হয়েছিল ইংলিশ অধিনায়ক রুটের ভুলে। কিন্তু এরা রোজ রোজ রান করার ক্ষমতা রাখে না। সেই তুলনায় অশ্বিন টেকনিক্যালি ব্যাটসম্যান হিসেবে এগিয়ে। তাছাড়া বার্নস, মইন, স্যাম কারানদের মত বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে তাঁর সফল হওয়ার সম্ভাবনা একশো শতাংশ।

ওভালে রবি অশ্বিনকে ফেরানো হতে পারে। ওভাল ব্যাটিং সহায়ক উইকেট বলেই পরিচিত। তবে তৃতীয় দিন থেকে স্পিনার সাহায্য পায়। সেক্ষেত্রে অশ্বিন ভারতের লুকোনো তাস হয়ে উঠতে পারেন। উল্লেখযোগ্য ব্যাপার হল সারে কাউন্টি দলের হয়ে অশ্বিন একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। দুরন্ত বল করেছিলেন। ৬ উইকেট নিয়েছিলেন। তাছাড়া তিনি দলে এলে ব্যাটিং গভীরতা বাড়ে।

সেক্ষেত্রে বাইরে বসবেন ইশান্ত শর্মা। জাদেজা খেলতে পারলে, ইংরেজ ব্যাটসম্যানদের পক্ষে এই দুই স্পিনারকে সামলানো সহজ হবে না। ভারতীয় দলের জন্য জাদেজাকে ফিট রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মনে হচ্ছে ফিল্ডিং করতে গিয়ে ডাইভ মারার সময় হাঁটুতে লেগে থাকতে পারে। ওভালে দুই স্পিনার খেললে ইংলিশ ব্যাটিংকে চ্যালেঞ্জ জানানো যাবে। তাছাড়া জাদেজা এবং অশ্বিন দুজনে একে অপরকে সাহায্য করতে জানেন।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Michael Vaughan, Ravichandran Ashwin