Home /News /sports /
India Hockey : হকিতে ষোলো গোল ভারতের, ইন্দোনেশিয়াকে হারিয়ে উঠল এশিয়ার শেষ চারে

India Hockey : হকিতে ষোলো গোল ভারতের, ইন্দোনেশিয়াকে হারিয়ে উঠল এশিয়ার শেষ চারে

এশিয়া কাপে ইন্দোনেশিয়াকে ষোলো গোল ভারতের

এশিয়া কাপে ইন্দোনেশিয়াকে ষোলো গোল ভারতের

India enter the Super 4 stage with a massive sixteen zero win over Indonesia in Asia Cup. হকিতে ষোলো গোল ভারতের, ইন্দোনেশিয়াকে হারিয়ে উঠল এশিয়ার শেষ চারে

  • Share this:

    ভারত -১৬ ইন্দোনেশিয়া -০

    #জাকার্তা: স্কোরলাইন দেখে মনে হতে পারে ঠিক দেখছেন তো? বিশ্বাস করতে অসুবিধে হতে পারে। কিন্তু অবাক লাগলেও সত্যি। এশিয়া কাপ হকিতে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে বিশাল বড় জয় ভারতের। আর সেই সঙ্গেই সুপার ফোরে জায়গা করে নিল বীরেন্দ্র লাকরার দল। ১৬-০ ব্যবধানে দুর্দান্ত জয় টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী ভারতীয় হকি দলের।

    আরও পড়ুন- Mohammad Hafeez : এটিএমে টাকা নেই, পেট্রোল পাম্পে তেল নেই! পাকিস্তান নিয়ে উদ্বিগ্ন হাফিজ

    আর সেই সঙ্গেই নক আউটে জায়গা করে নিল ভারতীয় হকি দল। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে পাকিস্তান। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১-১ ব্যবধানে ড্র করেছিল ভারত। পরের ম্যাচে জাপানের বিরুদ্ধে ৫-২ ব্যবধানে হারতে হয়েছিল। অন্যদিকে পাকিস্তান জাপানের বিরুদ্ধে ৩-২ গোলে হেরে গিয়েছিল।

    তাই এদিনের ম্যাচে ১৫-০ ব্যবধানে জিতলেই একমাত্র নক আউটে জায়গা করে নিতে পারত ভারতীয় হকি দল। সেই লক্ষ্যপূরণ ভারতের। জাপানের বিরুদ্ধে ৫-২ গোলে হেরে গিয়েছিল টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে এগিয়ে থেকেও পাকিস্তানের বিরুদ্ধে আটকে যেতে হয়েছিল। এরপর জাপানের বিরুদ্ধে লড়াই করেও হারতে হল মনিন্দর, সুরজরা।

    ম্যাচের প্রথম হাফে একটি গোল হজম করতে হয়েছিল ভারতকে। পরের হাফে আরও চারটে গোল হজম করে তারা। উল্টে যদিও ২ টো গোল শোধ করেছিল টিম ইন্ডিয়ার হকি প্লেয়াররা। কিন্তু ম্যাচ বাঁচাতে পারেননি তাঁরা। মাথায় রাখতে হবে এই টুর্নামেন্টে দুজন সিনিয়র তারকা ছাড়া সব জুনিয়র ছেলে পাঠিয়েছে ভারতীয় দল।

    মূলত সাপ্লাই লাইন তৈরি রাখতে এশিয়া কাপকে পরীক্ষামূলক মঞ্চ হিসেবে দেখেছে ভারত। কোচ হিসেবে পাঠানো হয়েছে প্রাক্তন তারকা খেলোয়াড় সরদার সিং - কে। জুনিয়র খেলোয়াড়দের মানসিকতা এবং ইচ্ছাশক্তি প্রমাণ করল, সঠিক পথেই এগোচ্ছে ভারতীয় হকি। এরপর বিশ্বকাপ হকি হবে ভারতে। তারপর এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমস। প্যারিস অলিম্পিকে যোগ্যতা অর্জন করে আবার পদক জিততে মরিয়া থাকবে ভারতীয় হকি দল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team

    পরবর্তী খবর