• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gautam Gambhir on Avesh Khan : আজ ইডেনের গতিশীল উইকেটে আবেশ খানকে দেখতে চান গৌতম গম্ভীর

Gautam Gambhir on Avesh Khan : আজ ইডেনের গতিশীল উইকেটে আবেশ খানকে দেখতে চান গৌতম গম্ভীর

আবেশ খানকে নিয়ে আশাবাদী গৌতম গম্ভীর

আবেশ খানকে নিয়ে আশাবাদী গৌতম গম্ভীর

Gautam Gambhir wants Avesh Khan in place of Bhuvneshwar Kumar in Eden . গম্ভীর জানিয়েছেন ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে ইডেন গার্ডেন্সে আবেশ খানকে সুযোগ দিক ভারত। উচ্চতা ভাল, বলে গতি রয়েছে।

  • Share this:

    #কলকাতা: টি টোয়েন্টি বিশ্বকাপের রানার্স আপ দল নিউজিল্যান্ডকে ঘরের মাঠে ডেকে এনে হোয়াইটওয়াশ করাই প্রধান লক্ষ্য ভারতের। দুই বছর আগে ইংল্যান্ডের মাটিতে একদিনের বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং এবার টি টোয়েন্টি বিশ্বকাপ, তিনটে বড় টুর্ণামেন্টে ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড। এই সিরিজ জয় সেই ব্যথা লাঘব করার পক্ষে যথেষ্ট নয়। অনেকটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো ব্যাপার। জয়পুর ও রাঁচিতে প্রথম দু’টি ম্যাচ জিতে সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে নিয়েছে রোহিত শর্মার ভারত।

    আরও পড়ুন - Cricketer's Hot Wives: ক্রিকেটারদের Super হট স্ত্রীরা যেকোনও সুন্দরীকে দাঁড় করিয়ে দিতে পারেন কয়েক গোল, Super Viral

    রবিবারের ইডেনে তাই ভারতের সামনে রিজার্ভ বেঞ্চের শক্তি দেখে নেওয়ার সুযোগ। মনে করা হচ্ছে, যাঁরা এই সিরিজে এখনও সুযোগ পাননি, তাঁদের এই ম্যাচে দেখে নেওয়া হতে পারে। অধিনায়ক রোহিত নিজে বিশ্রাম নেবেন না। ফলে তিনিই ওপেন করবেন। তাঁর সঙ্গী হিসেবে দেখা যেতে পারে ঋতুরাজ গায়কোয়াড়কে। গত আইপিএল-এ কমলা টুপি (সর্বোচ্চ রান) জেতা ঋতুরাজ তাঁর তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ইডেনে খেলে ফেলতে পারেন।

    একটানা খেলে যাচ্ছেন ঋষভ পন্থ। তাঁকে সম্ভবত এই ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে ঢুকতে পারেন ঈশান কিশন। নতুন বলে সিরাজের সঙ্গী হতে পারেন আবেশ খান। এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে যেতে পারে এই জোরে বোলারের। এবারের আইপিএল-এ তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। আবেশকে কলকাতার মাঠে খেলানো উচিত মনে করেন গৌতম গম্ভীর। ইডেনের উইকেটে গতি এবং বাউন্স সাহায্য করবে তাঁকে।

    গম্ভীর জানিয়েছেন ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দিয়ে ইডেন গার্ডেন্সে আবেশ খানকে সুযোগ দিক ভারত। উচ্চতা ভাল, বলে গতি রয়েছে। ইডেনের উইকেট আদর্শ এই তরুণ পেসারের জন্য। যেহেতু কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক ছিলেন তিনি, তাই ইডেনের উইকেটের চরিত্র সম্পর্কে ধারণা আছে গৌতমের। তিনি আশাবাদী আইপিএলে যথেষ্ট অভিজ্ঞতা সঞ্চয় করেছেন আবেশ। দিল্লির হয়ে রাবাডা এবং নোখিয়ার মত ফাস্ট বোলারদের পরামর্শ পেয়েছেন তিনি। সুযোগ পেলে আবেশ নিজেকে প্রমাণ করবেন আশাবাদী গম্ভীর।

    এই প্লাটফর্ম তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার সেরা মঞ্চ মনে করেন ভারতের প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান। পাশাপাশি ঋতুরাজ গায়কোয়াড় প্রতিদিন নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন মনে করেন গম্ভীর। মহারাষ্ট্রের এই ব্যাটসম্যান আগামীদিনের সুপারস্টার। টেকনিক্যালি ঋতুরাজের মত উন্নত ব্যাটসম্যান খুব কম দেখেছেন জানিয়েছেন গম্ভীর।

    Published by:Rohan Chowdhury
    First published: